News71.com
 International
 25 Jan 16, 03:20 AM
 944           
 0
 25 Jan 16, 03:20 AM

আজ উদ্বোধন হচ্ছে চল্লিশতম কলকাতা আন্তর্জাতিক বইমেলা।

আজ উদ্বোধন হচ্ছে চল্লিশতম কলকাতা আন্তর্জাতিক বইমেলা।

নিউজ ডেস্ক : আজ চল্লিশ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা শুরু হতে যাচ্ছে । শহরের সংলগ্ন বাইপাসের সাইন্স সিটির বিপরীতে মিলনমেলা প্রাঙ্গনে অনষঠিত হচ্ছে এই আন্তর্জাতিক আয়োজন।সন্ধ্যায় মেলার উদ্বোধন করবেন বলিভিয়ার সাহিত্যিক ম্যাগেলা বাওদোইন।

তবে আজ বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হলেও, মেলা শুরু হবে আগামী বুধবার থেকে। চলবে সাতই ফেব্রুয়ারী পর্যন্ত। বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শিলিগুড়িতে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে দুপুরের বিমানে তাঁর কলকাতায় ফেরার কথা ছিল। কিন্তু গত দু-তিন দিন ধরেই খারাপ আবহাওয়ার কারণে একাধিক উড়ান বাতিল করতে হয়েছে হিমালয়ের পাদদেশে অবস্থিত শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরের। ফলে আজও একই অবস্থা হলেও কোন অবস্থাতেই বইমেলার উদ্বোধনী অনষঠান মিস করতে চাননা তিনি। পরিস্হিতি অনুকুলে না থাকলেও শিলিগুড়ি থেকেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে বইমেলায় উদ্বোধনী অনষঠানে ভাষণ দেবেন মুখ্যমন্ত্রী। তাই রাখা হয়েছে বিকল্প আয়োজন।

উল্লেখ্য এবারের কলকাতা চল্লিশতম আন্তর্জাতিক বইমেলায় অতিথি দেশ, ভিয়েতনাম। বইমেলায় গত উনচল্লিশ বছরের ইতিহাসের বিশেষ মুহুর্তগুলি তুলে ধরতে তৈরি করা হয়েছে হেরিটেজ ওয়াক। এজন্য মেলার মাঝখানে থাকছে হেরিটেজ পাথ। যেখানে রাখা থাকবে বইমেলার কিছু ঐতিহ্যময় ছবি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন