News71.com
 International
 26 Jan 16, 02:09 AM
 904           
 0
 26 Jan 16, 02:09 AM

আটক সহযোদ্ধাদের মুক্তি না দিলে. এবং ধরপাকড় বন্ধ না হলে মালয়েশিয়াতে হামলা চালাবে আই এস

আটক সহযোদ্ধাদের মুক্তি না দিলে. এবং ধরপাকড় বন্ধ না হলে মালয়েশিয়াতে হামলা চালাবে আই এস

নিউজ ডেস্ক : জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) সম্প্রতি প্রকাশিত এক ভিডিওতে মালয়েশিয়ায় হামলা চালানোর হুমকি দিয়েছে। জানাগেছে মালয়েশিয়া ভিত্তিক আইএস সংশ্লিষ্ট জঙ্গি দল কাতিবাহ নুসানতারা মালয়েশিয়ায় হামলা চালানোর হুমকিটি দিয়েছে। ভিডিওতে মালয় ভাষায় কথা বলা হয়। এই প্রথম আইএস’র পক্ষ থেকে মালয় ভাষায় ভিডিও প্রকাশ করা হল। বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে মালয়েশিয়া ।

আইএসের সহযোগীদের যদি দ্রুত ধরপাকড় বন্ধ করা না হয় এবং যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের ছেড়ে দেওয়া না হয় তবে মালয়েশিয়ায় হামলা চালানো হবে বলে হুমকি দিয়েছে কাতিবাহ নুসানতারা।শআইএসের মালয়েশিয়ার ভিত্তিক এই সংগঠনের নেতা বাহরুন নাঈম । এ মাসে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় যে আত্মঘাতী বোমা হামলা চালানো হয় তার মূলহোতা বাহরুন নাঈম ছিলেন বলেও বিশ্বাস পুলিশের। পুলিশের ধারনা হুমকিকে হাল্কা করে দেখার কোন সুযোগ নেই।

এর আগে গত শনিবার মালয়েশিয়ার পুলিশ জানিয়েছিল, তারা আইএস সন্দেহে সাত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তারা দেশজুড়ে হামলার পরিকল্পনা করেছিল। আটককৃতদের কাছ থেকে গুলি, জিহাদি বই, আইএস’র পতাকা ও প্রচারণা ভিডিও জব্দ করেছে পুলিশ। এছাড়া ১০ দিন আগে সন্দেহভাজন আরও এক জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তারা রাজধানী কুয়ালালামপুরে আত্মঘাতী বোমা হামলার পরিকল্পনা করেছিল। এছাড়াও আইএস এ যোগ দিতে সিরিয়া যাওয়ার চেষ্টা করার সময় মালয়েশিয়ার তিন নাগরিককে এ মাসে গ্রেপ্তার করা হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন