News71.com
 International
 23 Apr 16, 07:01 AM
 649           
 0
 23 Apr 16, 07:01 AM

এবার পশ্চিমবঙ্গ রাজনীতির ম্যাচ ফিক্সিংয়ে মোদী-মমতা ।।

এবার পশ্চিমবঙ্গ রাজনীতির ম্যাচ ফিক্সিংয়ে মোদী-মমতা ।।

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর বিরুদ্ধে এবার ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে। এই অভিযোগ তুলেছে স্বয়ং সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

তবে এটা ক্রিকেটের ম্যাচ ফিক্সিং নয় এটার রাজনীতিরফিক্সিং। তাহলো বিজেপি আর তৃণমূলের আতাঁতের কথা সীতারাম ইয়েচুরির সাংবাদিক সম্মেলনে এমনই অভিযোগ।

আজ আলিমুদ্দিন স্ট্রিটের এক সাংবাদিক বৈঠকে সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রীকে তোপ দেগে বলেন, মোদীজি ভোটের দিনগুলোতেও এ রাজ্যে জনসভা করছেন।

অতীতে কেউ এমনটা শোনেনি। তাঁর প্রশ্ন, এতে তৃণমূল কংগ্রেস আপত্তি করছে না কেন? ইয়েচুরির মতে, তৃণমূল ভাবছে সরকারের বিরুদ্ধে যে হাওয়া তৈরি হয়েছে সেই ভোট যেন পুরোটা জোটে না গিয়ে বিজেপি-তেও থাকে। এতে যে আখেরে তৃণমূলেরই সুবিধা।

পাশাপাশি নারদ-কাণ্ডেও সুর চড়িয়ে তাঁর প্রশ্ন, কেন এখনও রাজ্যসভায় এথিক্স কমিটি গঠন হল না! আসলে ‘মোদী আর দিদির মধ্যে ম্যাচ ফিক্সিং চলছে’ বলে মনে করেন ইয়েচুরি।

গত দু’দিনে চার জন সিপিএম কর্মী খুন হয়েছেন রাজ্যে। শাসক দলের ভোট লুঠ রুখতে গিয়ে তাঁরা শহিদ হয়েছেন, বলেন ইয়েচুরি। একই সঙ্গে তাঁর ডাক, যদি আবার শাসক দল ভোট লুঠের চেষ্টা করে তাহলে রাস্তায় নেমে তা প্রতিহত করতে হবে। তিনি নিশ্চিত, জণগণ ভোট দিয়ে এর প্রতিবাদ জানাবেই।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন