News71.com
 International
 04 Jun 18, 05:41 AM
 445           
 0
 04 Jun 18, 05:41 AM

যে কোন গণতান্ত্রিক দেশের তুলনায় ভারতে মুসলিমরা অনেক বেশি নিরাপদ।।আব্বাস নাকভি  

যে কোন গণতান্ত্রিক দেশের তুলনায় ভারতে মুসলিমরা অনেক বেশি নিরাপদ।।আব্বাস নাকভি   

আন্তর্জাতিক ডেস্কঃ যে কোন গণতান্ত্রিক দেশের তুলনায় ভারতে সংখ্যালঘু মুসলিমরা অনেক বেশি নিরাপদ বলে মন্তব্য করেছেন দেশটির সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী মুখতার আব্বাস নাকভি। গতকাল রবিবার গোয়ার পানাজিতে সংবাদ সম্মেলনে এই দাবি করেন মন্ত্রী। সংখ্যালঘুদের একাংশের ধারনা যে তারা এদেশে নিরাপদ নয় এবং বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে এনিয়ে তারা তাদের মত প্রকাশও করে। সেসম্পর্কে মন্ত্রীর অভিমত জানতে চাওয়া হলে তিনি এসব কথা বলেন। নাকভি জানান, কোন রকম বৈষম্য ছাড়াই আমরা সংখ্যালঘুদের দরিদ্র শ্রেণীর দোরগোড়ায় উন্নয়ন পৌঁছে দিতে সক্ষম হয়েছি।

তিনি আরও জানান, কিছু রাজনৈতিক শক্তি সংখ্যালঘুদের মধ্যে ভয় ও ভীতি তৈরি করে উন্নয়ন,শান্তি ও সমৃদ্ধি’র পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে। গত চার বছরে কয়েকটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া বড় ধরনের কোন সাম্প্রদায়িক দাঙ্গা সংগঠিত হয় নি। দেশে কয়েকটি বিক্ষিপ্ত সাম্প্রদায়িক উত্তেজনার ঘটনা ঘটার পরই সরকার সময় মতো পদক্ষেপ নিয়েছে এবং অভিযুক্তদেরকেও রেয়াত করা হয় নি। আমি মানুষকে আশ্বাস দিতে চাই যে ‘সংখ্যালঘুরা আমাদের ভারতে নিরাপদ এবং অন্য যে কোন গণতান্ত্রিক দেশের তুলনায় এদেশে সংখ্যালঘুর আর্থ-সামাজিক,অর্থনেতিক,শিক্ষা,ধর্মের অধিকারের ক্ষেত্রে অনেক বেশি নিরাপদ। নাকভির দাবি সংখ্যালঘু ইস্যুতে সরকারের ভাবমূর্তি কলঙ্কিত করে বিরোধীরা সফলতা লাভ করতে পারবে না।

অন্য একটি প্রসঙ্গে সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী বলেন, আগামী বছরে দেশটির লোকসভার নির্বাচনে বিজেপির ইস্যুই হবে ‘উন্নয়ন, উন্নয়ন এবং উন্নয়ন’ এবং সেখানে হিন্দুত্ব বা মন্দির নির্মাণের মতো নির্বাচনী এজেন্ডাতে স্থান পাবে না। নাকভির দৃঢ় বিশ্বাস দেশের মানুষের কল্যাণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উন্নয়ন মূলক কাজের জন্যই ২০১৯ সালের নির্বাচনে তিনিই সংখ্যাগরিষ্ঠতা পাবেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন