News71.com
 International
 29 Nov 18, 06:44 AM
 153           
 0
 29 Nov 18, 06:44 AM

মমতা দিদি বললে আমি আবারও ভোটে দাঁড়াব ॥ সুপারষ্টার দেব  

মমতা দিদি বললে আমি আবারও ভোটে দাঁড়াব ॥ সুপারষ্টার দেব   

আন্তর্জাতিক ডেস্কঃ নেত্রী চাইলে তিনি ফের ভোটে লড়বেন। গতকাল বুধবার এমনই জানালেন তৃণমূলের তারকা সাংসদ দেব। এ দিন ডেবরা প্রেক্ষাগৃহে এক বিজয়া সম্মেলনের আয়োজন হয়েছিল। সেখানেই উপস্থিত ছিলেন দেব। কর্মী-সমর্থকদের উদ্দেশে নানা রাজনৈতিক পরামর্শ দিলেন। পরে করলেন সাংবাদিক বৈঠকও। সেখানে তিনি বললেন, ‘‘ এর আগের বারে জানতে পারিনি যে, আমি দাঁড়াব। দিদি যদি চান তবে এবারেও আমি ভোটে দাঁড়াব। তাই বলে আমি দলের উপরে গিয়ে বলব না যে আমি এটা চাই, ওটা চাই। দিদি যেটা ভাল বুঝবেন সেটাই হবে ।”

গত ২০১৪ সালের লোকসভা নির্বাচনে ঘাটাল লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন টলিউডের এই ‘হার্টথ্রব’। তবে সেই নির্বাচনী প্রচার থেকে এ দিনের সভার আগে পর্যন্ত তৃণমূলের বহু রাজনৈতিক মঞ্চে দেখা গিয়েছে দেবকে। কিন্তু রাজনৈতিক কোনও মন্তব্য সেভাবে দেবের মুখ থেকে শোনা যায়নি। বরং তাঁর বক্তৃতা জুড়ে রসিকতা, শ্রদ্ধা নিবেদন, মুখ্যমন্ত্রীর প্রশংসা শোনা গিয়েছে। এ দিন অবশ্য প্রেক্ষাগৃহে হাজির তৃণমূলের নেতা, কর্মী, জন প্রতিনিধিরা দেবের অন্য রূপ দেখেছেন। যেখানে দেব বলেছেন, “ও পাচ্ছে আমি পাচ্ছি না, এই নিয়ে নিজেদের ভিতর লড়াই না করে এক হয়ে চলতে হবে। আমাদের কাজ দলকে এগিয়ে রাখা। দল সবচেয়ে বড়। দল থাকলেই আমরা থাকব।’’ পাশাপাশি তাঁর সংযোজন, ‘‘যাঁদের মধ্যে ক্ষোভ রয়েছে, চলে গিয়েছেন, তাঁদের ফিরিয়ে আনতে হবে। সকলকে এক হয়ে কাজ করতে হবে ।”

সামনেই লোকসভা। তার আগে দেবের এই বক্তব্য বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। এ দিন মঞ্চে সাংসদ দেব বলেন, “দেখতে দেখতে ৫টি বছর কেটে গেল, বুঝতেই পারলাম না। অনেক ভালবাসা পেয়েছি, অনেক শিখেছি।” তার পরেই দেবের মন্তব্য, “সামনেই নির্বাচন। দেখতে হবে যাতে এই দলটির প্রতি মানুষের আস্থা, ভালবাসা থাকে। সবকিছুর ঊর্ধ্বে এই দায়িত্ব পালন করতে হবে। আমায় কী করতে হবে বলবেন, অবশ্যই করব ।”

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন