News71.com
 International
 30 Nov 18, 11:40 AM
 125           
 0
 30 Nov 18, 11:40 AM

ভারতের জনগণকে গরু দান করার প্রতিশ্রুতি দিল বিজেপি সরকার  

ভারতের জনগণকে গরু দান করার প্রতিশ্রুতি দিল বিজেপি সরকার   

আন্তর্জাতিক ডেস্কঃ তেলেঙ্গানার শাসন ক্ষমতায় আসলে প্রতি বছর রাজ্যের এক লাখ মানুষকে বিনামূল্যে গরু দান করবে বিজেপি সরকার। আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার (২৯ নভেম্বর) ইশতেহার প্রকাশ করে এই ঘোষণা দেয় হিন্দুত্ববাদী দলটি। আগামী ৭ ডিসেম্বর তেলেঙ্গানার ১১৯ আসনে বিধানসভার নির্বাচন। তার আগে রাজ্যটির বিজেপি সভাপতি কে লক্ষণ এই নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন ।

এতে তিনি বলেন, ‘আমরা যেটা পারবো এবং দেশের অন্য বিজেপি শাসিত রাজ্যগুলোতেও আমরা যেটা করেছি-কেবলমাত্র তারই প্রতিশ্রুতিই দেবো’। এ সময় তিনি ঘোষণা দেন, ‘প্রতি বছর উৎসবের মৌসুমসহ অন্য অনুষ্ঠানে বিনামূল্যে এই গরু প্রদান করা হবে।’ গরু দান ছাড়াও ইশতেহারে আরও একগুচ্ছ ঘোষণা দেওয়া হয়েছে, যার মধ্যে রয়েছে স্নাতক স্তরের শিক্ষার্থীদের ল্যাপটপ, মদ বিক্রির ওপর নিয়ন্ত্রণ আনা, ২ লাখ রুপি পর্যন্ত কৃষি ঋণ মওকুফ, কৃষকদের চাষের সুবিধার্থে পাম্পসেট বা পানির ব্যবস্থা করা, উন্নতমানের সষ্য বীজ প্রদান ইত্যাদি ।

রুপিসহ অন্য সুবিধার বিনিময়ে জোর করে ধর্মান্তকরণ রোধেরও প্রতিশ্রুতি দিয়েছি দলটি। ক্ষমতায় আসলে রাজ্য থেকে রোহিঙ্গা এবং বাংলাদেশি অনুপ্রবেশকারীদেরও বিতাড়ন করার প্রতিশ্রুতি দেওয়া হয়। স্নাতক স্তরের শিক্ষার্থীদের ল্যাপটপ বিতরণ ছাড়াও সপ্তম থেকে ১০ শ্রেণি পর্যন্ত নারী শিক্ষার্থীদের বিনামূল্যে সাইকেল, স্নাতক স্তর থেকে উচ্চপ্রশিক্ষণরত নারী শিক্ষার্থীদের শতকরা পঞ্চাশ ভাগ ছাড়ে স্কুটি প্রদান করা হবে বলেও নির্বাচনী ইশতেহারে জানানো হয়েছে। আরও বলা হয়েছে, ক্ষমতায় আসলে ২০২২ সালের মধ্যে সমস্ত গরীব মানুষদের গৃহ বিতরণ করা হবে এবং সেই বাড়ি নির্মাণ সম্পন্ন না হওয়া পর্যন্ত গরীবদের বাড়ি ভাড়া বাবদ মাসিক ৫ হাজার রুপি করে আর্থিক সহায়তাও করা হবে। বেকার যুবকদের ৩,১১৬ রুপি করে বেকার ভাতা প্রদানেরও প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ইশতেহারে। আগামী ১১ ডিসেম্বর ভোট গণনা হবে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন