News71.com
 International
 31 Jan 16, 12:32 PM
 993           
 0
 31 Jan 16, 12:32 PM

জনগনই মোদিকে টেনে ধুলোয় নামাবে।। এটাই ভারতীয় সংস্কৃতি

জনগনই মোদিকে টেনে ধুলোয় নামাবে।। এটাই ভারতীয় সংস্কৃতি

আন্তর্জাতিক ডেস্ক : বিজেপির প্রবীণ নেতা যশবন্ত সিনহা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে তীব্র আক্রমণ করে বলেছেন, মোদীর নেতৃত্বাধীন সরকারের কোনও আদর্শ নেই। জরুরী অবস্থার পর নির্বাচনে ভোটাররা যেমন ইন্দিরা গাঁধীর নেতৃত্বাধীন কংগ্রেসকে ছুঁড়ে ফেলে দিয়েছিল, ঠিক তেমনই হাল হবে মোদী ও তাঁর সরকারের। আগামী নির্বাচনে এই জনগনই মোদিকে টেনে ধুলোয় নামিয়ে ফেলবে।

উল্লেখ্য বিজেপিতে মোদী ও অমিত শাহর মত নেতাদের উত্থানে দলে কোণঠাসা হয়ে পড়েছেন আদবানি যশবন্তের মতো প্রবীণ নেতারা। বিভিন্ন ইস্যুতে তাঁরা দলের ক্ষমতাসীন গোষ্ঠীর বিরুদ্ধে মুখ খুলেছেন। এবার যশবন্ত সরাসরি আক্রমণ করলেন প্রধানমন্ত্রী মোদিকে।

যশবন্ত বলেন, আলোচনার সুযোগ হবে না এমন কোনও সম্ভাবনাই নেই…এটাই ভারতীয় গণতন্ত্রের প্রকৃত শক্তি। এখানে-সেখানে কিছু বিচ্যূতি থাকতে পারে এবং বর্তমান পরিস্থিতি সম্পর্কে উদ্বেগ থাকতে পারে। কিন্তু ভারতীয় সমাজ এ বিষয়ে সচেতন, ভারতে আলোচনায় যারা বিশ্বাসী নয়, তাদের টেনে ধুলোয় ফেলে দেবে।এজন্য শুধু একটা নির্বাচনের জন্য অপেক্ষা করতে হবে। যশবন্ত বলেছেন, অতিতে একবার কংগ্রেস সরকার আলোচনার পথকে অস্বীকার করেছিল। ১৯৭৭-এর নির্বাচনে তারা এর সমুচিত জবাব পেয়েছিল।

উল্লেখ্য, বিজেপির বিদ্রোহী সাংসদ শত্রুঘ্ন সিনহা ইতিমধ্যেই বলেছেন, বাজপেয়ী, আডবাণী ও মুরলী মনোহর যোশীর মতো নেতাদের আরও বেশি সম্মাণ পাওয়া উচিত ছিল। এরইমধ্যেই বাজপেয়ি জামানার প্রাক্তন এই মন্ত্রীর বক্তব্য বিজেপির অস্বস্তি বাড়াবে ।

ভারতের গোয়ায় এক অলোচনায় মোদিকে সরাসরি আক্রমণ করে কথাগুলো বলেন বাজপেয়ী জমানার কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা। আলোচনা সভায় সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও অংশ নেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন