News71.com
 International
 01 Feb 16, 01:05 AM
 982           
 0
 01 Feb 16, 01:05 AM

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে মাত্র ৪৭০০ রুপি!!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে মাত্র ৪৭০০ রুপি!!

আন্তর্জাতিক ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পত্তির বর্তমান পরিমাণ ১.৪১ কোটি রুপি। আর ২০১৫ সালের ৩১ মার্চের হিসেব অনুযায়ী, মোদীর হাতে মাত্র ৪,৭০০/- নগদ।প্রধানমন্ত্রীর দফতর সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ২০১৩-১৪ অর্থবর্ষে নরেন্দ্র মোদীর মোট সম্পত্তির পরিমাণ ছিল ১.২৬ কোটি। সেখানে ২০১৪-১৫ অর্থবর্ষে সেই পরিমাণ মাত্র ১৫ লক্ষ রুপি বেড়ে হয়েছে ১.৪১ কোটি রুপি।অবশ্য ভারতনেতার এই সম্পত্তির মধ্যে গাঁধীনগরে ১ কোটি রুপি মূল্যের স্থাবর সম্পত্তি রয়েছে প্রধানমন্ত্রীর নামে।

তবে, উল্লেখ যোগ্য তথ্য হল, ২০১৫ সালের ৩১ মার্চের হিসেব অনুযায়ী, মোদীর হাতে মাত্র ৪,৭০০/- রুপি নগদ ছিল। তার আগের অর্থবর্ষে মোদীর হাতে ছিল ৩৮,৭০০ রুপি। এখনও পর্যন্ত ভারতের এই প্রধানমন্ত্রীর নিজস্ব কোনও গাড়ি, বিমান বা বিলাসবহুল তরী নেই। তাঁর হাতে থাকা চারটি সোনার আংটির মূল্য ১.১৮ লক্ষ টাকা।

নরেন্দ্র মোদীর ব্যাংকে নগদ জমার পরিমাণ ৩১ লক্ষের সামান্য বেশি। এছাড়া তাঁর একটি এলআইসি ও একটি এনএসসি-ও রয়েছে, যার মোট মূল্য সাড়ে ৭ লক্ষ টাকা। প্রধান মন্ত্রীর কার্যালয় সুত্রে জানাগেছে মোদী কোরও থেকে না ধার নিয়েছেন, না দিয়েছেন। অন্যদিকে, প্রধানমন্ত্রীর স্ত্রী যশোদাবেন-এর সম্পত্তির পরিমাণ ‘জানা নেই’ বলে উল্লিখিত রয়েছে।

মোদীর পাশাপাশি, একই সময়ে কেন্দ্রীয় মন্ত্রিসভার একাধিক সদস্যের সম্পত্তির পরিমাণও ঘোষণা করা হয়েছে। মন্ত্রীদের ঘোষিত বর্ননা অনুযায়ি মোদির মন্ত্রীসভায় সবচেয়ে অর্থবান হলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাঁর সম্পত্তির পরিমাণ ৭২ কোটির রুপির বেশি। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের মোট সম্পত্তির পরিমাণ ২.৭৩ কোটি থেকে বেড়ে হয়েছে ৪.৫৪ কোটি। তাঁর স্বামী স্বরাজ কৌশলের সম্পত্তির পরিমাণ প্রায় ১৬ কোটি। রবিশংকর প্রসাদ – ২০ কোটি, বেঙ্কাইয়া নাইডু- প্রায় ৩০ লক্ষ, সদানন্দ গৌড় – প্রায় ২ কোটি, স্মৃতি ইরানি- ৪.২৭ কোটি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন