News71.com
 International
 29 Jun 16, 09:53 AM
 462           
 0
 29 Jun 16, 09:53 AM

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভায় বিরোধীদের দাবি: বিহারের মত বাংলাতেও মদ নিষিদ্ধ করুক সরকার.....

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভায় বিরোধীদের দাবি: বিহারের মত বাংলাতেও মদ নিষিদ্ধ করুক সরকার.....

আন্তর্জাতিক ডেস্ক:বিহারে মদ নিষিদ্ধ করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বাংলাতেও একই ভাবে মদ নিষিদ্ধ করা হোক। মঙ্গলবার, বিধানসভায় এই দাবিতে সরব হল বিরোধীরা। এ দিন রাজ্য বাজেটের উপর আলোচনা হয়। সেই সময় বলতে উঠে, ফরওয়ার্ড ব্লকের বিধায়ক আলি ইমরান রামজ দাবি করেন, বিহারের মতো বাংলাতেও মদ নিষিদ্ধ করুক রাজ্য সরকার।

তিনি বলেন, বিহারে মদ বন্ধ করার পরে তিন মাসে অপরাধ কমেছে ৫৭%। এখানে তো অপরাধ বেড়েই চলেছে। নীতীশ কুমারের মতো মুখ্যমন্ত্রী মমতাও মদ-মুক্ত রাজ্য ঘোষণা করার চ্যালেঞ্জ নিন না।

একই দাবিতে এ দিন বিধানসভায় সরব হয় কংগ্রেসও। দলের বিধায়ক মানস ভুঁইয়া মদ নিষিদ্ধ করার দাবিকে সমর্থন জানান।

মদ নিষিদ্ধের প্রসঙ্গটি অবশ্য অর্থমন্ত্রী অমিত মিত্র তাঁর বক্তৃতায় এড়িয়ে যান। তবে, কর্মসংস্থান নিয়ে বিরোধীদের জবাব দেওয়া হবে বলে জানান তিনি। তৃণমূল সরকারের আমলে, গত পাঁচ বছরে ৬৮ লক্ষ কর্মসংস্থানের দাবি নিয়ে বার বার প্রশ্ন তুলেছে বিরোধীরা। তাঁদের দাবি কোথায় কত চাকরি হয়েছে তার পরিসংখ্যান দেওয়া হোক।

এ প্রসঙ্গে অর্থমন্ত্রী এ দিন জানান, ৪ জুলাই, বাজেট অধিবেশনের শেষ দিনে এ নিয়ে তথ্য পেশ করবে সরকার।

মুখ্যমন্ত্রী চান, রাজ্যের জন্য আর্থিক দাবি-দাওয়া আদায়ে বিরোধীরাও দিল্লিতে সরব হোক। বিরোধী দলনেতা আব্দুল মান্নানের দাবি, তাঁদের এতে কোনও আপত্তি নেই।

কিন্তু, রাজ্যে যখন কোনও সরকারি অনুষ্ঠান হয় তখন তো এই তৃণমূল সরকারই বিরোধীদের ব্রাত্য করে রাখে। সরকার পক্ষ অবশ্য এ দিন এই প্রসঙ্গটি এড়িয়ে যায়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন