News71.com
 International
 20 Jun 22, 12:07 PM
 935           
 0
 20 Jun 22, 12:07 PM

ভারতের আসামে বন্যা পরিস্থিতির আরও অবনতি॥ মৃতের সংখ্যা বেড়ে ৭১

ভারতের আসামে বন্যা পরিস্থিতির আরও অবনতি॥ মৃতের সংখ্যা বেড়ে ৭১

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের অসমেও বন্যা পরিস্থিতির আরও অবনতি। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বরপেটা এলাকা। বর্তমানে সেখানে ৭৪৪টি ত্রাণ শিবির খোলা হয়েছে। আজ পর্যন্ত ৭১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা গেছে। এখনও এই অন্চলে কমপক্ষে আট জন নিখোঁজ। দুর্যোগের কালো মেঘ যেন কাটছেই না অসমে। গতকাল আবারও দুই পুলিশ সদস্যাসহ কয়েকজনের প্রাণহানি ঘটল। গত ২৪ ঘণ্টায় তিন শিশু-সহ এখানে মোট মত্যু হয়েছে নয় জনের। এঁদের মধ্যে রয়েছেন দু’জন পুলিশকর্মী। এক জনের দেহ পাওয়া গিয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, গতকাল মৃত ৯ জনের মধ্যে বন্যা পরিস্থিতিতে ছয় জনের মৃত্যু হয়েছে। বাকি তিন জনের মৃত্যু হয়েছে ধসের জেরে। কাছাড় জেলায় ধসে মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ছাড়াও কমপক্ষে আট জন নিখোঁজ। রবিবার সন্ধ্যা পর্যন্ত অসমে বন্যায় বিধ্বস্ত মানুষের সংখ্যা ৪২ লাখের গণ্ডি পার করেছে। কাছাড় জেলায় তিন জনের মৃত্যু হয়েছে। দু’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে বরপেটায়। বাজালি, কামরূপ, করিমগঞ্জ, উদলগুড়িতে এক জন করে মৃত্যুর খবর মিলেছে। ডিব্রুগড়ে চার জন নিখোঁজ হয়েছেন। কাছাড়, হোজাই, তমুলপুর, উদলগুড়িতে এক জন করে নিখোঁজ।

জলের তলায় অসমের প্রায় পাঁচ হাজার ১৩৭ টি গ্রাম। প্লাবনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বরপেটা। সেখানে ১২.৭৬ লাখেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। নগাঁওতে ৩.৬৪ লাখেরও বেশি মানুষ বিপর্যস্ত। বাজালি, বক্সা, বরপেটা, কাছাড়-সহ অসমের ৩৩টি জেলার পরিস্থিতি খারাপ। বন্যা পরিস্থিতি মোকাবিলায় সেনা, আধা সেনা, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী, দমকল উদ্ধারকাজে সাহায্য করছে। ৭৪৪টি ত্রাণ শিবির খোলা হয়েছে। সেখানে আশ্রয় নিয়েছেন ১ লক্ষ ৮৬ হাজারেরও বেশি মানুষ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন