News71.com
 International
 14 Jul 16, 06:17 PM
 442           
 0
 14 Jul 16, 06:17 PM

জঙ্গীগোষ্ঠী আইএসে যোগদান ঠেকাতে ভারতের মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের প্রচারণা

জঙ্গীগোষ্ঠী আইএসে যোগদান ঠেকাতে ভারতের মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের প্রচারণা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মুসলিম যুবকদের মধ্যপ্রাচ্যের জঙ্গি সংগঠন ইসলামী স্টেট (আইএস)-এ যোগদান ঠেকাতে এবার অ্যান্টি টেররিস্ট ইউথ ফ্রন্ট গড়ল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) সমর্থিত মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ। ভারতের মুসলিম যুবকদের আইএসসহ জঙ্গি সংগঠনগুলিতে যোগদান বন্ধ করতে শিগগির জোরদার প্রচারণায় নামতে চলেছে মঞ্চ। ভারতের যেসব অঞ্চলের মুসলিম যুবকদের মধ্যে এই জঙ্গি সংগঠনগুলির প্রতি আকৃষ্ট হওয়া কিংবা যোগদানের অভিযোগ এসেছে-প্রধানত সেই সব অঞ্চলে গিয়েই মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ প্রচারণা চালাবে।

জানা গেছে, মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের সদস্যদের বেশিরভাগই থাকছেন আরএসএস, নমো সেনাসহ অন্যান্য হিন্দু সংগঠনের সদস্যরাই। তারাই জায়জায় গিয়ে অল্প বয়সী মুসলিম যুবকরা যাতে আইএস-এর সংস্পর্শে না আসে তার প্রচারণা চালাবেন।

আরএসএস’এর সিনিয়র প্রচারখ এবং রাষ্ট্রীয় মুসলিম মঞ্চের প্রধান পৃষ্ঠপোষক ইন্দ্রেশ কুমার বলেন, সংঘের উদ্যোগেই ‘অ্যান্টি-টেররিস্ট ইউথ ফ্রন্ট’ তৈরি করা হয়েছে। মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের জাতীয় আহ্বায়ক মহম্মদ আফজল বলেছেন, ‘ভারতের কাছে আইএস একটা নতুন চ্যালেঞ্জ। ভারতের, বিশেষ করে দক্ষিণ ভারতের কয়েকটি রাজ্য, বিহার ও ঝাড়খন্ডের বেশকিছু মুসলিম আইএস’এর আকৃষ্ট হচ্ছে। আমরা তাদের প্রতি বেশি দৃষ্টি আকর্ষণ করবো, যাতে তারা ওই পথে না যান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন