international
 14 Jul 16, 08:06 PM
 48             0

অলিম্পিক চলাকালীন ব্রাজিলের রিওতে জঙ্গি হামলার আশঙ্কা করছে ফ্রান্স....

অলিম্পিক চলাকালীন ব্রাজিলের রিওতে জঙ্গি হামলার আশঙ্কা করছে ফ্রান্স....

 

আন্তর্জাতিক ডেস্কঃ আগামী ৫ই আগস্ট ব্রাজিলের রিও ডি জেনেইরোতে শুরু হতে যাচ্ছে অলিম্পিক। কিন্তু আনন্দের পাশাপাশি সেখানেও ছড়িয়ে পড়েছে আতঙ্ক। জঙ্গি হামলার আশঙ্কা শহরজুড়ে। প্যারিসের মতো রিওতেও হামলার ছক কষেছে জঙ্গিরা। ফ্রান্সের পক্ষ থেকে তথ্যটি জানানো হয়েছে ব্রাজিলকে ।

গত মে মাসে ডিরেক্টরেট অফ মিলিটারি ইন্টেলিজেন্সের (ডিআরএম) প্রধান ক্রিস্টফ গোমার্ট সংসদীয় কমিশনে জঙ্গিদের হামলার পরিকল্পনার কথা জানিয়েছিলেন। তথ্যটি চলতি সপ্তাহে প্রকাশ্যে এলো। গত বছর নভেম্বরে জঙ্গি হামলার তদন্তে থাকা গোমার্ট জানিয়েছেন, অলিম্পিক চলাকালীন এক ব্রাজিলীয় হামলার ছক কষেছে। হামলার স্থানও জানিয়েছেন তিনি ।

এদিকে, এরকম কোনো তথ্য পায়নি বলে জানিয়েছে ব্রাজিল ইনস্টিটিউশনাল সিকিউরিটি ক্যাবিনে। চলতি মাসের শুরুর দিকে ব্রাজিলীয় আইনমন্ত্রী আলেহান্দ্রে মোরেস বলেছিলেন, অলিম্পিক চলাকালে রিওতে জঙ্গি হামলা হওয়ার আশঙ্কা করা যাচ্ছে। কিন্তু হামলা হবেই এমনটা তিনি বলেননি ।

আগামী মাসে অনুষ্ঠিতব্য রিও অলিম্পিকে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে যোগ দেবেন সাড়ে ১০ হাজার অ্যাথলিট, অফিসিয়াল, সাংবাদিক ও পর্যটকদের নিরাপত্তা সুরক্ষিত করতে শহরে ৮৫ হাজার নিরাপত্তারক্ষী মোতায়েন করা হবে। যার মধ্যে থাকবে ৪৭ হাজার পুলিশ ও ৩৮ হাজার সেনা সদস্য ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')