News71.com
 International
 15 Jul 16, 08:01 PM
 480           
 0
 15 Jul 16, 08:01 PM

গুলশান কাফের মাস্টারমাইন্ড ভারতে গা ঢাকা দিয়েছে ...

গুলশান কাফের মাস্টারমাইন্ড ভারতে গা ঢাকা দিয়েছে ...

কলকাতা সংবাদদাতা : পয়লা জুলাই ঢাকার শুলশান কাফেতে তাণ্ডব চালানো জঙ্গিদের এক মাস্টারমাইন্ড হামলার ৭ মাস আগেই পশ্চিমবঙ্গে এসে গা ঢাকা দিয়েছে। এমনই দাবি করেছে ঢাকার এক সংবাদপত্র। কাফে হামলার তদন্তকারীরা জানিয়েছেন, গুলশন হামলার মাস্টারমাইন্ডকে চিহ্নিত করতে পেরেছেন তাঁরা। ঢাকা সন্ত্রাসের প্ল্যান ছকে হামলার ৭ মাস আগে ভারতে পালিয়েছে সে। তারপর থেকে ঘাঁটি গেড়েছে পশ্চিমবঙ্গে।

এ রাজ্যের গোয়েন্দারাও বর্ধমান থেকে সদ্য ধরা পড়া আই এস জঙ্গি মুসার কাছ থেকে মহম্মদ সুলেমান নামে জামাত উল মুজাহিদিন বাংলাদেশের এক জঙ্গির খবর পান। মুসার হ্যান্ডলার হিসেবে এই সুলেমান দুবছর ধরে কাজ করছিল। তাৎপর্যপূর্ণভাবে বাংলাদেশের এক গুরুত্বপূর্ণ আমলা বৃহস্পতিবার ইঙ্গিত করেছেন, বাংলাদেশ থেকে নিখোঁজ হওয়া যুবকদের ব্যাপারে দিল্লিকে একটি ডসিয়ার পাঠাবে ঢাকা, যাতে ওই যুবকদের খোঁজ পাওয়া যায়। কারণ সীমান্তপার সন্ত্রাস রুখতে দুদেশ একসঙ্গে কাজ করতে চায়।

আঞ্চলিক সহযোগিতা সংক্রান্ত একটি কনফারেন্সে অংশ নেওয়া ওই আমলা জানিয়েছেন, নিখোঁজ যুবকদের সন্ধান পেতে ভারতকে প্রয়োজনীয় তথ্য দেবে বাংলাদেশ। এ জন্য তৈরি হচ্ছে ওই ডসিয়ার। গুলশনের কাফে হামলার ঘটনায় যে যুবকরা জড়িত ছিল, তারা সকলেই ধনী পরিবারের ছেলে, হামলার চার থেকে ছমাস আগে থেকে নিখোঁজ ছিল তারা। তদন্তে নেমে বাংলাদেশের গোয়েন্দারা দেখেছেন, সাম্প্রতিককালে শুধু ঢাকা থেকেই নিখোঁজ হয়েছে ১০০-র বেশি যুবকযুবতী, এদের বেশিরভাগেরই বয়স ২০-র কোঠায়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন