News71.com
 Lifestyle
 24 Jan 16, 10:13 AM
 1935           
 0
 24 Jan 16, 10:13 AM

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ১২শ গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ১২শ গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

চাপাইনবাবগঞ্জ সংবাদদাতা : চাঁপাই নবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার রাধানগর ইউনিয়নে স্বেচ্ছা রক্তদাতা সংগঠন বাঁধন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (BUTex) ইউনিট এর উদ্যগে আজ রবিবার রোকনপুর সাহিত্য সমাজের আয়োজনে শনিবার গরিব ছাত্র-ছাত্রীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি আয়োজন করা হয়। এসময় প্রায় ১২০০ পিস শীত বস্ত্র ১৮ টি স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়। রোকনপুর সাহিত্য সমাজের সাংস্কৃতিক সম্পাদক ফজলে রিজভী এসকল তথ্য জানিয়েছন ।
স্বাভাবিক নিয়মে ঋতুর পরিবর্তন ঘটলেও প্রতি বছর শীতকাল গরিব অসহায় মানুষের জন্য সিমাহীন দুর্ভোগের কারণ হয়ে দাঁড়ায় উত্তরবঙ্গের এই ছোট্ট জেলা চাঁপাই নবাবগঞ্জ। বর্তমানে উত্তরবঙ্গে শীতের তিব্রতা বৃদ্ধি পাওয়ায় সর্দি, কাশি, জ্বর, ডাইরিরা, নিউমোনিয়াসহ শীতজনিত রোগের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। স্থানীয় হাসপাতালে প্রতিদিনই শীতজনীত রোগে চিকিৎসা নিচ্ছে ও ভর্তি হচ্ছে। বিশেষকরে শিশু ও বৃদ্ধরা বেশি আক্রান্ত হয় এই ঠান্ডা জনিত রোগে।
রোকনপুর সাহিত্য সমাজের সভাপতি জিয়াউর রহমান news71 কে বলেন শীতার্তদের কষ্ট দূর করতে বৃত্তবান হওয়ার প্রয়োজন নেই। দরকার মানুষের বিপদে পাশে দাঁড়ানোর মানসিকতা। সমাজের সকল শ্রেণী-পেশার মানুষ যদি যার যার সাধ্য অনুযায়ী তার পাশের শীতার্ত মানুষটির পাশে দাঁড়ায়, তাকে সাহাজ্যের হাত বাড়ায় তাহলে সহজেই এই তীব্র শীতের কষ্ট লাঘব করা সম্ভব।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন