News71.com
 Sports
 09 Mar 16, 03:58 AM
 1059           
 0
 09 Mar 16, 03:58 AM

টি-২০ বিশ্বকাপ: ভারত-পাকিস্তান ম্যাচ হচ্ছেনা ধর্মশালায় , সম্ভবনার পাল্লা ভারী ইডেন গার্ডেনের ।।

টি-২০ বিশ্বকাপ: ভারত-পাকিস্তান ম্যাচ হচ্ছেনা ধর্মশালায় , সম্ভবনার পাল্লা ভারী ইডেন গার্ডেনের ।।

কলকাতা সংবাদদাতা : ধর্মশালায় ভারত-পাক ম্যাচ না হলে লাভবান হতে পারে ইডেন গার্ডেন্স। এমন সম্ভাবনা ক্রমশ জোরাল হচ্ছে। টি-২০ বিশ্বকাপের আগামী ১৯ মার্চের ওই ম্যাচ আয়োজনের দৌড়ে এখন ইডেনের পাল্লাই ভারী বলে বিসিসিআই সূত্রে জানা গেছে। যদিও এ ব্যাপারে আইসিসি-র তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। বোর্ডের এক পদস্থ আধিকারিক জানিয়েছেন, মোহালি বা বেঙ্গালুরুর তুলনায় এই ম্যাচ আয়োজনের সম্ভাবনা কলকাতারই। পাকিস্তানেরও পছন্দ ইডেন।

উল্লেখ্য, হিমাচল প্রদেশের ধর্মশালায় ম্যাচ খেলতে অস্বীকার করে গতকাল গভীর রাতে পাক দলের ভারতে আসা স্থগিত রাখে সেদেশের বোর্ড। নিরাপত্তা কারণেই পাকিস্তান ধর্মশালায় ম্যাচ খেলতে অস্বীকার করে বলে জানা গেছে। এরই পরিপ্রেক্ষিতে বিকল্প স্থানে ম্যাচ আযোজনের চিন্তাভাবনা শুরু হয়। বিসিসিআই-এর এক পদস্থ আধিকারিক জানিয়েছেন, পরিকাঠামো এবং নিরাপত্তার পরিপ্রেক্ষিতে ইডেন ওই ম্যাচের আদর্শ স্থান। কারণ, পাকিস্তান দলকে ম্যাচ খেলতে আর ধর্মশালা যেতে হবে না। কারণ, ভারতে প্রথমে দিল্লিতে নামবে পাক দল। সেখান থেকে তারা কলকাতায় আসবে। এখানে পাক দল দুটি অনুশীলন ম্যাচ খেলবে। এছাড়াও ম্যাচের সম্প্রচার সংস্থাকে তাদের সাজসরঞ্জাম এক জায়গা থেকে অন্য জায়গায় সরিয়ে নিয়ে যেতে হবে না।

উল্লেখ্য, মুম্বইয়ে বিসিসিআই দফতরে শিবসেনার হামলা পর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় বিসিসিআই এবং পিসিবি-র বৈঠকের প্রস্তাব দিয়েছিলেন।
নির্ধারিত সূচী অনুযায়ী, আজ ভারতে এসে কলকাতায় পৌঁছনোর কথা ছিল। আগামী ১৭ মার্চ তাদের ধর্মশালা যাওয়ার কথা ছিল। কিন্তু ধর্মশালায় ম্যাচ খেলতে নারাজ পাকিস্তান। তারা মোহালি বা কলকাতায় খেলার ইচ্ছা প্রকাশ করেছে। কিন্তু মোহালিতে পাকিস্তানের আরও একটি ম্যাচ খেলার কথা। সেজন্য একই মাঠে পাকিস্তানের দুটি ম্যাচ চাইছে না বোর্ড। সেক্ষেত্রে দৌড়ে এগিয়ে ইডেনই।

সূত্রের খবর, বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর সিএবি-র এক আধিকারিককে ফোন করে ম্যাচ আয়োজনে প্রস্তুত থাকতে বলেছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন