News71.com
 Sports
 28 Mar 16, 01:17 AM
 1047           
 0
 28 Mar 16, 01:17 AM

অস্ট্রেলিয়াকে বিদায় করে দিলেন ভারতীয় ব্যাটসম্যান কোহলি ।।

অস্ট্রেলিয়াকে বিদায় করে দিলেন ভারতীয় ব্যাটসম্যান কোহলি ।।

স্পোর্টস ডেস্ক : বিরাট কোহলির ব্যাটে ভারতের জয়। ম্যাচের আগেই অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ বলেছিলেন, ‘ওদের ব্যাটিং তো ভয়ংকর, বিশেষ করে বিরাট কোহলি।’ ওদের মানে ভারত। সেই ভারতের ব্যাটিং নিয়ে কথা বলতে গিয়ে স্মিথ কেন আলাদা করে কোহলির নামটা বলেছিলেন, ম্যাচ শেষে মনে হয় তা বুঝে গেছেন সবাই। মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে কাল ভারত তো আসলে শুধু নামেই অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ ছিল। খেললেন তো কোহলিই। ৫১ বলে অপরাজিত ৮২ রানের অসাধারণ এক ইনিংস। স্কোরকার্ড বলছে, ১৬০ রান করেও অস্ট্রেলিয়া ৬ উইকেটে হেরেছে ভারতের কাছে। কিন্তু আসলে তো হারটা কোহলির কাছেই!

কোহলির ব্যাটে ভর করে পাওয়া এই দুর্দান্ত জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালেও পৌঁছে গেছে ভারত। শেষ চারে ৩১ মার্চ মুম্বাইয়ে ধোনির দলের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

জিতলে সেমিফাইনাল, হারলে এখানেই শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পথচলা। কঠিন এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা হলো অবিশ্বাস্য রকমের ভালো। প্রথম ৪ ওভারেই ৫৩। শুরুর তাণ্ডবটা চালিয়েছেন মূলত উসমান খাজা। ১৬ বলে ২৬, প্রথম ২৪ রানই বাউন্ডারি থেকে! দলের ৫৪ রানে খাজা ফিরে যাওয়ার পর হঠাৎই নিজেদের গুটিয়ে নেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা। ইনিংস শেষে অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১৬০ রান।

জবাবে মাঠে নেমে ৪৯ রানেই ৩ উইকেট হারিয়েছিল ভারত। কিন্তু যুবরাজ সিংয়ের সঙ্গে ৪৫ রানের জুটি গড়ে সেই ধাক্কা সামাল দেন কোহলি। তখনো অবশ্য কোহলি বিধ্বংসী রূপে দেখা দেননি। দলের ৯৪ রানের যুবরাজ যখন আউট হন, কোহলি ৩০ বলে ৩৫ রানে ব্যাট করছে। কিন্তু অধিনায়ক ধোনিকে সঙ্গী হিসেবে পেয়ে যেন ব্যাটটাও তরোয়াল হয়ে উঠল তাঁর। ধোনির সঙ্গে মাত্র ৩১ বলে ৬৭ রানের জুটি গড়লেন, যাতে কোহলির ব্যাট থেকেই এলো ২১ বলে ৪৭ রান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন