News71.com
 Sports
 21 Jan 16, 08:04 AM
 1472           
 0
 21 Jan 16, 08:04 AM

হাসির চোখে মহেন্দ্র সিং ধোনিই ভারতীয় ক্রিকেটের যোগ্য অধিনায়কI

হাসির চোখে মহেন্দ্র সিং ধোনিই ভারতীয় ক্রিকেটের যোগ্য অধিনায়কI

আসাদুজ্জামান নিলয় : অস্ট্রেলিয়ার ক্রিকেটার মাইক হাসি নেতা হিসাবে ধোনিকে সবচেয়ে যোগ্য বলে মনে করেন ।তিনি মন থেকে বিশ্বাস করেন, ধোনি আজও দলকে নেতৃত্ব দিতে আগের মতোই সক্ষম।মাইক হাসির কথায় বোঝা যায় মহেন্দ্র সিংহ ধোনির পাশে সর্বদাই তিনি রয়েছেন।

গতকাল চতুর্থ ম্যাচে ভারত অস্ট্রেলিয়ার মধ্যেকার ম্যাচে নিশ্চিত জয়ের মুখ যেয়েও শেষপর্যন্ত ২৫ রানে হেরেছে ধোনির দল। কিন্তু ব্যর্থ হয়েছেন ধোনি নিজেই। অবশ্য গতকালের ম্যাচেই শুধু নয়, অতীতে বহুবার দারুণ প্রতিকূল পরিস্থিতিতেও মাথা ঠাণ্ডা রেখে ভারতীয় দলের জয় ছিনিয়ে এনেছে ধোনি।ধোনিকে যেসব ইনিংস খেলতে দেখা গিয়েছে।কিন্তু ইদানীং তাও উধাও ধোনির ব্যাটে। সমালোচকরা এই প্রশ্নই তুলছেন। "ফিনিশার ধোনি কি তবে ফুরিয়ে গেলেন"?

কিন্তু মাইক হাসি বলেছেন, অধিনায়ক পদে এমএস-এরই পক্ষে আমি। ধোনি দীর্ঘদিন ধরে নেতৃত্ব দিয়ে আসছে । সবরকম বিপর্যয়ের পরিস্থিতি সামলাতে সবচেয়ে দক্ষ ও। সমস্যা হচ্ছে মানুষ বেশীদিন মনে রাখে না , ভুলে যায়, কাজটা সহজ নয়। প্রতিদিন মাঠে নেমে ৩০ বলে ৬০ রান করা সম্ভব নয়। ক্রিকেটের দুনিয়ায় ভাল বোলারও আছে।আগের চেয়ে তারা আরও ধারালো হয়েছে। তারা জানে ধোনির শক্তি কোথায়। সুতরাং সবসময় একই সাফল্য আসে না।

তিনি মনে করেন দলে নতুন প্রজন্মের ব্যাটসম্যানদের ধোনির ব্যাটের কৌশল শিখে নেওয়া উচিত।এটাও বলেছেন মাইক হাসি, কীভাবে সরু সুতোর ওপর দাঁড়িয়ে থাকা ম্যাচ বের করে নিতে হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন