News71.com
 Sports
 28 Aug 17, 04:38 AM
 695           
 0
 28 Aug 17, 04:38 AM

ক্রিকেট দ্বৈরথকে রাজনীতির বাইরে রাখুন।। পাকিস্তানি ক্রিকেটার আকিব জাভেদ  

ক্রিকেট দ্বৈরথকে রাজনীতির বাইরে রাখুন।। পাকিস্তানি ক্রিকেটার আকিব জাভেদ   

স্পোটস ডেস্কঃ দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। গত চ্যাম্পিয়নস ট্রফিতে দুইবার দেখা হয়েছিল উপমহাদেশের দুই বড় ক্রিকেট শক্তির। ফলাফল সমান সমান। তবে গ্যালারি নেচে উঠেছিল অনেকদিন পর। উত্তেজনা ছড়িয়েছিল ক্রিকেট বিশ্বে। ভারত-পাকিস্তানের এই ক্রিকেট লড়াই সেই আগের মতোই দেখতে চান পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদ। তার মতে,দুই দলের লড়াইয়ে আসলে ক্রিকেটেরই লাভ। আকিব বলেছেন,ঐতিহাসিকভাবেই ক্রিকেটে দুই দেশের মধ্যে প্রতিদ্বন্দীতা চলে আসছে। বড় সংস্করণে দুই দলের লড়াই টেস্ট ক্রিকেটকে জাগিয়ে তুলতে পারে।

উভয় দেশের সরকারেরই উচিত রাজনৈতিক উত্তেজনা থেকে ক্রিকেটকে দূরে রাখা। তাদের উচিত দুই দেশের ক্রিকেট প্রেমীদের এই দুর্দান্ত মাঠের লড়াই উপভোগের সুযোগ দেওয়া। চ্যাম্পিয়নস ট্রফির কথা টেনে এনে আকিব বলেন,একবার চিন্তা করে দেখুন,এ বছরের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের পর আগামী ভারত-পাকিস্তান ম্যাচ কতটা বড় আকার ধারণ করবে!আইসিসির উচিত এ দিকে নজর দেয়া এবং কিছুটা শিথিলতা আনতে ভারতীয় বোর্ডকে চাপ দেওয়া।

১৯৯০ দশকে পাকিস্তান পেস আক্রমনের একজন আকিব বলেন,আগামী মাসে বিশ্ব একাদশ ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আরো বেশি আন্তর্জাতিক ম্যাচের দরজা খুলে দেবে। একটা টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের পাকিস্তান সফর কিংবা পাকিস্তান দলের ভারত সফর কতটা আকর্ষনীয় হতে পারে একবার কল্পনা করুন। এটা অত্যন্ত দুঃখের বিষয় যে,খেলধুলাকে রাজনৈতিক ইস্যুতে জড়ানো হচ্ছে। দীর্ঘ প্রতীক্ষার পর পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফিরে আসায় অত্যন্ত খুশি আকিব। এজন্য তিনি শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন