News71.com
 Sports
 06 Sep 17, 02:32 AM
 697           
 0
 06 Sep 17, 02:32 AM

২০১৮ বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগটা ফসকে গেল আর্জেন্টিনার ।।  

২০১৮ বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগটা ফসকে গেল আর্জেন্টিনার ।।   

স্পোর্টস ডেস্কঃ ২০১৮ বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগটা ফসকে গেল মেসিদের। পয়েন্ট টেবিলের তলানির দল ভেনেজুয়েলার সঙ্গে ঘরের মাঠেও কাঙ্খিত জয়ের দেখা পায়নি আর্জেন্টিনা। ১-১ গোলে ড্র করে মাঠ ছেড়েছে সাম্পাওলির শিষ্যরা । সাধারণত বাছাইপর্বে লাতিন আমেরিকা অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ ৪ টি দল সরাসরি বিশ্বকাপের গ্রুপ পর্বে খেলে থাকে। কিন্তু পয়েন্ট টেবিলে এখনো মেসিদের অবস্থান পাঁচে। ভেনেজুয়েলার সঙ্গে ম্যাচে সুযোগ ছিল সামনে এগিয়ে যাওয়ার। উল্টো টানা ৩ ম্যাচের জয় না পেয়ে আর্জেন্টিনা চলে গেল খাদের কিনারে !

প্রসঙ্গত সবশেষ গত মার্চে চিলির বিপক্ষে জয়সূচক গোলটি করেছিলেন লিওনেল মেসি। কিন্তু তারপর থেকে টানা ৩ ম্যাচে আর্জেন্টিনার তারকাখচিত আক্রমণভাগ কোনো গোল করতে পারেনি। এমনকি আজ বুধবার ভেনেজুয়েলার বিপক্ষে গোলটিও ‘আত্মঘাতী’ উপহার! ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে পড়ে থাকল আর্জেন্টিনা। ইকুয়েডরকে ২-১ গোল হারিয়ে চিলির ছেড়ে দেওয়া চার নম্বর জায়গাটি নিজেদের করে নিল পেরু ।

তাদেরও সমান ২৪ পয়েন্ট। শেষ দুই ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ এই পেরুই। আছে ইকুয়েডরও। রাশিয়া বিশ্বকাপের টিকিট পেতে এ দুটি ম্যাচ জয়ের বিকল্প নেই আর্জেন্টিনার। শেষ পর্যন্ত শীর্ষ চারে জায়গা না হলে টেবিলের পঞ্চম দল হিসেবেও বিশ্বকাপে খেলার সুযোগ থাকবে। সে ক্ষেত্রে ওশেনিয়া অঞ্চলের শীর্ষ দলের বিপক্ষে প্লে-অফ পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন