News71.com
 Sports
 19 Mar 18, 12:05 PM
 631           
 0
 19 Mar 18, 12:05 PM

আবারও ফাইনালে টাইগারদের স্বপ্নভঙ্গ।।কার্তিকের ছক্কায় শিরোপা ভারতের

আবারও ফাইনালে টাইগারদের স্বপ্নভঙ্গ।।কার্তিকের ছক্কায় শিরোপা ভারতের


স্পোর্টস ডেস্কঃ হলো না। স্বপ্নপূরণের খুব কাছাকাছি চলে গিয়েছিল বাংলাদেশ। অধরা ট্রফিটা হাতের নাগালেই চলে এসেছিল। শেষরক্ষা হলো না। শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে ছক্কা হাঁকিয়ে টাইগারদের কাঁদালেন দিনেশ কার্তিক।শেষ ওভারের নাটকীয়তায় বাংলাদেশকে হারালো ভারত। আরেকবার ফাইনালে হারের বেদনায় নীল টিম বাংলাদশ। শেষ বলে ছক্কা মেরে দলকে জেতালেন দিনেশ কার্তিক। ৪ উইকেটে জিতে নিদাহাস ট্রফি জিতলো ভারত। ১৬৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বেশ ভালো সূচনা করেন ভারতীয় দুই ওপেনার রোহিত শর্মা আর শিখর ধাওয়ান। ১৬ বলে গড়া তাদের ৩২ রানের জুটিটি ভাঙেন সাকিব আল হাসান। ৭ রান করা ধাওয়ানকে আরিফুল হকের ক্যাচ বানিয়ে ফেরান তিনি।এরপর রুবেল হোসেনের লেগ সাইড দিয়ে বেরিয়ে যাওয়া বলে ব্যাট ছুঁইয়ে মুশফিকের গ্লাভসবন্দী হন সুরেশ রায়না। এখানেও আম্পায়ার ওয়াইডের ভুল সংকেত দিয়েছিলেন। আত্মবিশ্বাসী মুশফিক সঙ্গে সঙ্গেই রিভিউ নিয়ে নেন। রিপ্লেতে দেখা যায় বল রায়নার (০) ব্যাটে লেগেছে।৩২ রানেই ২ উইকেট হারিয়ে তখন কিছুটা বিপদে ভারত। তৃতীয় উইকেটে সেই বিপদ কাটিয়ে উঠেন রোহিত আর লোকেশ রাহুল। এই জুটিতে আসে ৫১ রান। শেষ পর্যন্ত রাহুলকে ফিরিয়ে এই জুটিটি ভেঙেছেন রুবেল।রোহিত শর্মা যে কোনো প্রতিপক্ষের জন্যই ভয়ের কারণ। তার ব্যাটের ধার সবারই জানা। বেশ ভয়ংকর হয়ে উঠছিলেন আজ নিদাহাস ট্রফির ফাইনালেও। তবে ৪২ বলে ৫৬ করা ভারতীয় এই ওপেনারকে অবশেষে ফিরিয়েছেন নাজমুল ইসলাম অপু।


এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। টাইগার ব্যাটসম্যান সাব্বির রহমান হাফ সেঞ্চুরি করেন। ৫০ বল খেলে ৭৭ রান করেন তিনি। এই রান করার পথে সাতটি চার ও চারটি ছক্কা হাঁকান তিনি। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি তার চতুর্থ হাফ সেঞ্চুরি। ১৮তম ওভারে মোস্তাফিজুর রহমানের বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ হন মনিশ পান্ডে। ২৭ বল খেলে ২৮ রান করেন তিনি। শেষ ওভারে সৌম্য সরকারের বলে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ হন বিজয় সঙ্কর।এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ১৬ বল খেলে ২১ রান করেন। সাত বল খেলে ১৯ রান করে অপরাজিত থাকেন মেহেদী হাসান মিরাজ। ভারতীয় বোলারদের মধ্যে যুজবেন্দ্র চাহাল চার ওভার বল করে ১৬ রান দিয়ে তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া ওয়াশিংটন সুন্দর ১টি ও জয়দেব উনাদকাত ২টি করে উইকেট নেন।


সংক্ষিপ্ত স্কোর।

ফলাফলঃ ৪ উইকেটে জয়ী ভারত।

বাংলাদেশ ইনিংস: ১৬৬/৮ (২০ ওভার)

(তামিম ইকবাল ১৫, লিটন দাস ১১, সাব্বির রহমান ৭৭, সৌম্য সরকার ১, মুশফিকুর রহিম ৯, মাহমুদউল্লাহ রিয়াদ ২১, সাকিব আল হাসান ৭, মেহেদী হাসান মিরাজ ১৯*)
(জয়দেব উনাদকাত ২/৩৩, ওয়াশিংটন সুন্দর ১/২০, যুজবেন্দ্র চাহাল ৩/১৮, শারদুল ঠাকুর ০/৪৫, বিজয় শঙ্কর ০/৪৮)।

ভারত ইনিংস:

(রোহিত শর্মা ৫৬, শিখর ধাওয়ান ১০, সুরেশ রায়না ০, লোকেশ রাহুল ২৪, মনিশ পান্ডে ২৮, বিজয় শঙ্কর, দিনেশ কার্তিক ২৯)

(সাকিব আল হাসান ১/২৮, মেহেদী হাসান মিরাজ ০/১৭, রুবেল হোসেন ২/২৫, নাজমুল ইসলাম অপু ১/৩২, মোস্তাফিজুর রহমান ১/২১, সৌম্য সরকার ৩৩/১)।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন