News71.com
 Sports
 29 Apr 18, 05:58 AM
 701           
 0
 29 Apr 18, 05:58 AM

আইপিএল।।রাজপুত-মুজিবের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিল্লিকে ৪ রানে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব

আইপিএল।।রাজপুত-মুজিবের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিল্লিকে ৪ রানে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব

স্পোর্টস ডেস্কঃ ১৪৩ রানের মামুলি সংগ্রহ নিয়েও দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৪ রানের জয় পেয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। জয়-পরাজয় নির্ধারণে শেষ বল অবধি অপেক্ষা করতে হয়। শেষ ওভারে জয়ের জন্য দিল্লির প্রয়োজন পড়ে ১৭ রান। ৩৯ বলে ৪৫ রান নিয়ে স্ট্রাইকে ছিলেন স্রেয়ার্স আয়ার। পাঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন শেষ ওভারটি করতে বল তুলে দেন তরুণ আফগান পেসার মুজিব উর রহমানের হাতে। প্রথম বলে কোনো রান নিতে পারেননি স্রেয়ার্স আয়ার। কিন্তু দ্বিতীয় বলটি ছক্কা হাঁকিয়ে নিজের ফিফটি পূর্ণ করেন। ফলে শেষ চার বলে জয়ের জন্য দরকার পড়ে ১১ রান। তৃতীয় বলে কোনো রান নেননি আয়ার। চতুর্থ বলটি মিডউইকেটে ঠেলে দিয়ে ২ রান নেন আয়ার। ফলে শেষ দুই বলে দরকার পড়ে ৯ রান। মুজিব উর রহমানের করা পঞ্চম বলটি শর্ট ফাইন লেগ অঞ্চল দিয়ে সীমানার বাইরে পাঠালে শেষ বলে জয়ের জন্য দরকার পড়ে ৫ রান। শেষ বলটি লং অনের উপর দিয়ে ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারির কাছাকাছি অ্যারন ফিঞ্চের হাতে ধরা পড়ে বিদায় নেন আয়ার। ফলে ৮ উইকেটে ১৩৯ রানে থেমে যায় দিল্লির ইনিংস। সেইসাথে ৪ রানের জয় পায় পাঞ্জাব। আয়ার ৪৫ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় সর্বোচ্চ ৫৭ রান করেন।


পাঞ্জাবের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দিল্লির আর কোনো ব্যাটসম্যান বেশিক্ষণ ক্রিজে দাঁড়াতে পারেননি। আয়ার ছাড়া তিওয়াটিয়া ২৪, অভিষিক্ত পৃথ্বি শ’ ২২ ও ম্যাক্সওয়েল ১২ রান করে আউট হন।
পাঞ্জাবের বোলারদের মধ্যে রাজপুত, আন্দ্রে টাই ও মুজিব উর রহমান দুটি করে এবং বারিন্দার স্রান একটি উইকেট নেন।

এর আগে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৪৩ রান করে কিংস ইলেভেন পাঞ্জাব। তিন ম্যাচ পর গেইলকে ছাড়া আজ মাঠে নামে পাঞ্জাব। গেইলের অভাব যে হাড়ে হাড়ে টের পেয়েছে তা পাঞ্জাবের দুর্বল স্কোর দেখলেই বোঝা যায়। গেইলের বদলে নামা অ্যারন ফিঞ্চ ৪ বলে মাত্র ২ রান করতে সক্ষম হয়।
পাঞ্জাবের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন ৪ নম্বরে ব্যাট করতে নামা কারুন নায়ার। এছাড়া ডেভিড মিলার ২৬, ওপেনার লোকেশ রাহুল ২৩, আগরওয়াল ২১ এবং যুবরাজ সিং ১৪ রান করে আউট হন। দিল্লি ডেয়ারডেভিলসের ইংলিশ ক্রিকেটার লিয়াম প্লাংকেট ১৭ রান খরচায় একাই শিকার করেন তিন উইকেট। এছাড়া অভিস খান ও ট্রেন্ট বোল্ট দুটি করে এবং ডেন ক্রিশ্চিয়ান একটি উইকেট নেন।

 

ম্যান অব দ্য ম্যাচঃ অঙ্কিত রাজপূত (কিংস ইলেভেন পাঞ্জাব)

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন