sports
 26 Jun 18, 06:23 PM
 33             0

নকআউট পর্বে ডেনমার্ক।।অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারালো পেরু

নকআউট পর্বে ডেনমার্ক।।অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারালো পেরু


স্পোটস ডেস্কঃ ডেনমার্কের বিপক্ষে কোনো গোলের দেখা পায়নি শিরোপার অন্যতম দাবিদার ফ্রান্স। যদিও বল পজিশনে এগিয়ে ছিল ফ্রান্স
তবে গোলের দেখা পায়নি। অপরদিকে কয়েকটি ছোট ছোট আক্রমণ চালালেও ডেনমার্কও থাকে গোল বঞ্চিত। ফলে গোলশূন্যভাবে শেষ হয়েছে ম্যাচটি। ড্র করলেই গ্রুপ "সি" থেকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত-এমন সমীকরণ সামনে নিয়ে আজ মঙ্গলবার রাতে মাঠে নামে ডেনমার্ক। খেলা শেষে সেটা ধরে রাখতে পারায় খুশি ডেনিশরা। এর আগে, প্রথম দুই ম্যাচ জিতে বিশ্বকাপের শেষ ষোলোতে জায়গা করে নেয় ফ্রান্স।

 


দিনের অন্য ম্যাচে, প্রথম দুই ম্যাচ হেরে নকআউট পর্বের আশা সেখানেই শেষ করে ফেলে দলটি। অবশেষে জ্বলে উঠলো পেরু। অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে জয়ের স্বাদ পেল পেরু। ম্যাচের শুরুতে আক্রমণে এগিয়ে ছিল অস্ট্রেলিয়া। তবে ক্রমেই ডিফেন্স সামলে দৃশ্যপটে হাজির হয় আগের দুই ম্যাচেও দুর্দান্ত খেলা পেরুভিয়ান আক্রমণভাগ। এরই ধারাবাহিকতায় ম্যাচের মাত্র ১৮ মিনিটের পেরুকে এগিয়ে দেন আদ্রে কার্লিনো। ১৯৮২ সালের বিশ্বকাপের গ্রুপ পর্বে পোল্যান্ডের বিপক্ষে ৫-১ গোলে হেরে যাওয়া ম্যাচে গুইয়েরমো লা রোসার পর বিশ্বকাপে পেরুর হয়ে গোলের দেখা পান কার্লিনো। গোল খেয়ে আক্রমণের ধার বাড়ায় অস্ট্রেলিয়া। কিন্তু প্রথমার্ধে আর কোন গোল হয়নি। বরং দ্বিতীয়ার্ধের ১০ মিনিট পার হতেই আবারও গোলের দেখা পায় পেরু। এবার গোলদাতা দলটির অধিনায়ক পাওলো গেরেরো। বাম দিক থেকে আক্রমণ সাজিয়ে কাট ব্যাক করে সকারু মিডফিল্ডার মিলে জেদিনাককে বোকা বানিয়ে অস্ট্রেলিয়ার জালে বল পাঠান পেরুভিয়ান অধিনায়ক। সকারু ডিফেন্ডার রায়ানের চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছু করার ছিল না। পরবর্তীদের দু'দল আক্রমণ করলেও আর গোলের দেখা পায়নি। ফলে বল পাসিংয়ে এগিয়ে থেকেও তাই হার নিয়েই মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')