sports
 29 Jun 18, 11:04 AM
 102             0

বিশ্বকাপ ফুটবল।। দ্বিতীয় রাউন্ডে কে কার মুখোমুখি  

বিশ্বকাপ ফুটবল।। দ্বিতীয় রাউন্ডে কে কার মুখোমুখি   

স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে পড়েছে সর্বত্র। এরইমধ্যে তারকা খেলোয়াড়রা মেলে ধরেছেন নিজেদের, গড়ছেন নতুন নতুন রেকর্ড। মাঠের লড়াইয়ের সাথে চলে পয়েন্ট টেবিলের লড়াইও। গতকাল বৃহস্পতিবার শেষ হওয়া গ্রুপ পর্বের খেলায় সেই লড়াইয়ে ছিটকে গেছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিসহ অনেক ফেভারিট দল। আবার নতুন করে উঠে এসেছে পেছন সাড়ির অনেক দল। শনিবার (৩০ জুন) থেকে শুরু হবে শেষ ষোলোর খেলা। এভাবে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ১৫ জুলাই ফাইনালের মধ্যদিয়ে আসরের পর্দা নামবে।

শেষ ষোলো নিশ্চিত করা দলগুলো হলো :উরুগুয়ে-রাশিয়া (এ-গ্রুপ), স্পেন-পর্তুগাল (বি-গ্রুপ), ফ্রান্স-ডেনমার্ক (সি-গ্রুপ), ক্রোয়েশিয়া-আর্জেন্টিনা (ডি-গ্রুপ), ব্রাজিল-সুইজারল্যান্ড (ই-গ্রুপ), সুইডেন-মেক্সিকো (এফ-গ্রুপ), বেলজিয়াম-তিউনিশিয়া (জি-গ্রুপ) ও কলম্বিয়া-জাপান (এইচ-গ্রুপ)।

গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়া দলগুলো : এই তালিকায় সবচেয়ে বড় নাম হিসেবে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি। তবে আরও যে দলগুলো বিদায় নিয়েছে সেগুলো হলো : সৌদি আরব-মিশর (এ-গ্রুপ), মরক্কো-ইরান (বি-গ্রুপ), অস্ট্রেলিয়া-পেরু (সি-গ্রুপ), আইসল্যান্ড-নাইজেরিয়া (ডি-গ্রুপ), কোস্টারিকা-সার্বিয়া (ই-গ্রুপ), জার্মানি-দক্ষিণ কোরিয়া (এফ-গ্রুপ), তিউনিশিয়া-পানামা (জি-গ্রুপ) ও পোল্যান্ড-সেনেগাল (এইচ-গ্রুপ)।


এবার এক নজরে দেখে নেয়া যাক দ্বিতীয় রাউন্ডে কে কার মুখোমুখি।


৩০ জুন রাত ৮টা ফ্রান্স-আর্জেন্টিনা।
৩০ জন রাত ১২টা উরুগুয়ে-পর্তুগাল।
১ ‍জুলাই রাত ৮টা স্পেন-রাশিয়া।
১ জুলাই রাত ১২টা ক্রোয়েশিয়া-ডেনমার্ক।

২ জুলাই রাত ৮টা ব্রাজিল-মেক্সিকো।

২ জুলাই রাত ১২টা বেলজিয়াম-জাপান ।

৩ জুলাই রাত ৮টা সুইডেন-সুইজারল্যান্ড।
৩ জুলাই রাত ১২টা ইংল্যান্ড-কলম্বিয়া।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')