sports
 21 Sep 18, 05:48 AM
 33             0

এশিয়া কাপ ক্রিকেট ।। আফগানিস্তানের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

এশিয়া কাপ ক্রিকেট ।। আফগানিস্তানের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়


স্পোর্টস ডেস্কঃ আগেই সুপার ফোর নিশ্চিত হয়ে ছিল বাংলাদেশের। গতকাল বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি তাই টাইগারদের জন্য ছিল নিয়মরক্ষার ম্যাচ। আর এই ম্যাচে লজ্জাজনকভাবে হেরে গেল বাংলাদেশ। আফগানিস্তান ম্যাচটি জিতে নিল ১৩৬ রানে। এই জয়ের ফলে ‘বি’ গ্রুপে গ্রুপ চ্যাম্পিয়ন হলো আফগানিস্তান। আর গ্রুপ রানার্স আপ হলো বাংলাদেশ। এর আগে শ্রীলঙ্কাকে ১৩৭ রানে হারিয়েছিল বাংলাদেশ। আর শ্রীলঙ্কার বিপক্ষে ৯১ রানে জয় পেয়েছিল আফগানিস্তান। সুপার ফোরের ম্যাচে আগামীকাল (শুক্রবার) দুবাইতে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আর আবুধাবিতে পাকিস্তানের মুখোমুখি হবে আফগানিস্তান। দুইটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায়। এশিয়া কাপে বৃহস্পতিবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের দেয়া ২৫৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪২.১ ওভারে ১১৯ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন সাকিব আল হাসান। ২৭ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২৬ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন সৈকত। আফগানিস্তানের বোলারদের মধ্যে রশীদ খান নয় ওভার বল করে ১৩ রান দিয়ে দুইটি উইকেট শিকার করেন। এছাড়া মুজিব উর রহমান ২টি, মোহাম্মদ নবী ১টি, গুলবদিন নাইব ২টি, রহমত শাহ ১টি ও আফতাব আলম ১টি করে উইকেট শিকার করেন।


এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৫৫ রান সংগ্রহ করে আফগানিস্তান। বোলিং অবশ্য বাংলাদেশ শুরুটা দারুণ করেছিল। কিন্তু সেই ভালোটা শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি টাইগাররা। অষ্টম উইকেট জুটিতে ৯৫ রানের পার্টনারশিপ গড়েন দুই আফগান ব্যাটসম্যান গুলবদিন নাইব ও রশীদ খান। ৩৮ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন গুলবদিন নাইব। ৩২ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন রশীদ খান। ওয়ানডেতে এটি তার তৃতীয় অর্ধশত। এর আগে হাফ সেঞ্চুরি করেন হাশমতউল্লাহ শহীদি। ৫৮ রান করে আউট হন তিনি। বাংলাদেশের বোলারদের মধ্যে সাকিব আল হাসান ১০ ওভার বল করে ৪২ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন। অভিষেক ম্যাচে ৯ ওভার বল করে ৫০ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন আবু হায়দার রনি। এছাড়া একটি উইকেট শিকার করেন রুবেল হোসেন।
সংক্ষিপ্ত স্কোরঃ-

ফলাফলঃ- ১৩৬ রানে জয়ী আফগানিস্তান।

আফগানিস্তান ইনিংস:- ২৫৫/৭ (৫০ ওভার) (মোহাম্মদ শাহজাদ ৩৭, ইহসানুল্লাহ ৮, রহমত শাহ ১০, হাশমতউল্লাহ শহীদি ৫৮, আসঘার আফগান ৮, সামিউল্লাহ শেনওয়ারি ১৮, মোহাম্মদ নবী ১০, গুলবদিন নাইব ৪২*, রশীদ খান ৫৭*)
(রুবেল হোসেন ১/৩২, আবু হায়দার রনি ২/৫০, মেহেদী হাসান মিরাজ ০/২১, মাশরাফি বিন মুর্তজা ০/৬৭, সাকিব আল হাসান ৪/৪২, মোসাদ্দেক হোসেন সৈকত ০/১৮, মুমিনুল হক ০/১৫, মাহমুদউল্লাহ রিয়াদ ০/৫)।

বাংলাদেশ ইনিংস:- ১১৯ (৪২.১ ওভার) (লিটন দাস ৬, নাজমুল হোসেন শান্ত ৭, সাকিব আল হাসান ৩২, মুমিনুল হক ৯, মোহাম্মদ মিথুন ২, মাহমুদউল্লাহ রিয়াদ ২৭, মোসাদ্দেক হোসেন সৈকত ২৬*, মেহেদী হাসান মিরাজ ৪, মাশরাফি বিন মুর্তজা ০, আবু হায়দার রনি ১)
(আফতাব আলম ১/১১, মুজিব উর রহমান ২/২২, গুলবদিন নাইব ২/৩০, মোহাম্মদ নবী ১/২৪, সামিউল্লাহ শেনওয়ারি ০/১২, রশীদ খান ২/১৩, রহমত শাহ ১/৭)।

ম্যান অব দ্য ম্যাচ: রশীদ খান (আফগানিস্তান)।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')