sports
 22 Sep 18, 05:19 AM
 82             0

এশিয়া কাপ।। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ভারতের কাছে হারলো বাংলাদেশ

এশিয়া কাপ।। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ভারতের কাছে হারলো বাংলাদেশ


স্পোর্টস ডেস্কঃ ভারতের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাই করতে পারল না বাংলাদেশ। ব্যাটিং-বোলিং দুটিতেই ছিল ভারতের আধিপত্য। ম্যাচটিতে বাংলাদেশ হেরেছে সাত উইকেটে। টস জিতে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বাংলাদেশকে ব্যাটিং করতে পাঠান। ২৫ রান করা মাহমুদউল্লাহর ওপর আম্পায়ারের অবিচার ছাড়া বাকি খেলোয়াড়রা তেমন একটা কিছু দিতে পারেনি তা বলাবাহুল্য। এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের দেয়া ১৭৪ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৬.২ ওভারে তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত। দলের পক্ষে রোহিত শর্মা ৮৩ রান করে অপরাজিত থাকেন। ৪০ রান করেন শিখর ধাওয়ান। ৩৩ রান করেন মহেন্দ্র সিং ধোনি। বাংলাদেশের বোলারদের মধ্যে মাশরাফি বিন মুর্তজা ১টি, সাকিব আল হাসান ১টি ও রুবেল হোসেন ১টি করে উইকেট শিকার করেন।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভারে ১৭৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন মেহেদী হাসান মিরাজ। ২৬ রান করেন মাশরাফি বিন মুর্তজা। ভারতীয় বোলারদের মধ্যে স্পিনার রবীন্দ্র জাদেজা ১০ ওভারে ২৯ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন। এছাড়া জ্যাসপ্রীত বুমরাহ ৩৭ রান দিয়ে তিনটি ও ভুবনেশ্বর কুমার ৩২ রান দিয়ে তিনটি উইকেট শিকার করেছেন। ইনিংসের ৩৪তম ওভারে দলীয় ১০১ রানে সপ্তম উইকেটের পতন ঘটেছিল বাংলাদেশের। তখন সকলের মনে শঙ্কা বাকি তিন উইকেটে আর কতদূর যাবে বাংলাদেশ? ১৫০ পার করতে পারবে তো? না তার আগেই অলআউট হয়ে যাবে? দলের টপ অর্ডার, মিডল অর্ডারের ব্যাটসম্যানরা যেখানে হতাশ করেন সেখানে অষ্টম উইকেট জুটিতে মেহেদী হাসান মিরাজের সঙ্গে ৬৬ রানের পার্টনারশিপ গড়লেন মাশরাফি বিন ‍মুর্তজা।


সংক্ষিপ্ত স্কোরঃ-

ফলাফলঃ- ৭ উইকেটে জয়ী ভারত।

বাংলাদেশ ইনিংস:- ১৭৩ (৪৯.১ ওভার)-(লিটন দাস ৭, নাজমুল হোসেন শান্ত ৭, সাকিব আল হাসান ১৭, মুশফিকুর রহিম ২১, মোহাম্মদ মিথুন ৯, মাহমুদউল্লাহ রিয়াদ ২৫, মোসাদ্দেক হোসেন সৈকত ১২, মাশরাফি বিন মুর্তজা ২৬, মেহেদী হাসান মিরাজ ৪২, মোস্তাফিজুর রহমান ৩, রুবেল হোসেন ১*)
(ভুবনেশ্বর কুমার ৩/৩২, জ্যাসপ্রীত বুমরাহ ৩/৩৭, যুজবেন্দ্র চাহাল ০/৪০, রবীন্দ্র জাদেজা ৪/২৯, কুলদীপ যাদব ০/৩৪)।

ভারত ইনিংস:- ১৭৪/৩ (৩৬.২ ওভার)-(রোহিত শর্মা ৮৩*, শিখর ধাওয়ান ৪০, আম্বাতি রায়ডু ১৩, মহেন্দ্র সিং ধোনি ৩৩, দিনেশ কার্তিক ১*)
(মাশরাফি বিন মুর্তজা ১/৩০, মেহেদী হাসান মিরাজ ০/৩৮, মোস্তাফিজুর রহমান ০/৪০, সাকিব আল হাসান ১/৪৪, রুবেল হোসেন ১/২১)।

ম্যান অব দ্য ম্যাচ: রবীন্দ্র জাদেজা (ভারত)।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')