sports
 24 Sep 18, 06:59 AM
 52             0

শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে হারালো বাংলাদেশ।।পাকিস্তানের বিপক্ষে ভারতের দাপুটে জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানকে হারালো বাংলাদেশ।।পাকিস্তানের বিপক্ষে ভারতের দাপুটে জয়

স্পোর্টস ডেস্কঃ ''দ্য ফিজ'' খ্যাত মুস্তাফিজ জাদুতে অবশেষে আফগানদের বধ করল টাইগাররা। এমন অবিশ্বাস্য ম্যাচও জিতে কেউ। পুরো ম্যাচের পরতে পরতে উত্তেজনায় ঠাসা। শেষ ওভারে মোস্তাফিজুর রহমান কী বোলিংটাই না উপহার দিলেন। শেষ ওভারে মাত্র ৮ রান প্রয়োজন আফগানদের। সেখানে তিনি রান দিলেন কেবল ৪টি। নিলেন একটি উইকেট। শেষ পর্যন্ত মাত্র ৩ রানের অবিশ্বাস্য এবং শ্বাসরুদ্ধকর এক জয়ে এশিয়া কাপের ফাইনাল খেলার আশা টিকে রইলো বাংলাদেশের। এর আগে রবিবার আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহর ৭৪ ও ইমরুল কায়েসের ৭২ রানে ৭ উইকেটের বিনিময়ে। ২৪৯ রান সংগ্রহ করে মাশরাফিরা। জয়ের জন্য আফগানদের প্রয়োজন ছিল ২৫০ রান। অফগানদের হয়ে হাসমত উল্লাহ ৭১, শেহজাদ ৫৩, আসগর ৩৯ ও নাবী ৩৮ রান করেন। বাংলাদেশের হয়ে মুস্তাফিজ ও মাশরাফি ২টি মাহমুদুল্লাহ ও সাকিব ১টি করে উইকেট নেন।

সুপার ফোরের অন্য এক ম্যাচে, শেখর ধাওয়ান ও রোহিত শর্মার জোড়া শতকে ভর করে পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে দাপুটে জয় পেয়েছে ভারত। পাকিস্তানের দেওয়া ২৩৮ রানের টার্গেটে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই ২১০ রান তুলেন রোহিত শর্মা ও শেখর ধাওয়ান। তবে শেষ পর্যন্ত ৩৯.৩ ওভারে ৯ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। আর শেখর ধাওয়ান তুলে নেন ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি মাত্র ১০০ বল খেলে ২টি ছক্কা ও ১৬টি চারের মারে ১১৪ রান করেন ধাওয়ান। এদিকে এদিন নিজের ১৮১তম ওয়ানডে ম্যাচে ৭ হাজার রানের ক্লাবে প্রবেশ করেছেন রোহিত শর্মা। পাশাপাশি তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি। ১১১ বলে ১১৯ রান করেন রোহিত। যেখানে ৭টি চারের মার ও ৪টি ছক্কার মার ছিল।এর আগে শোয়েব মালিকের ৭৮ রানে ভর করে প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৩৭ রান করে।

সংক্ষিপ্ত স্কোরঃ-

বাংলাদেশ :- ২৪৯/৭, ৫০ ওভার (মাহমুদউল্লাহ রিয়াদ ৭৪, ইমরুল কায়েস ৭২, লিটন দাস ৪১, মুশফিকুর রহীম ৩৩, মাশরাফি ১০, শান্ত ৬, মিরাজ ৫, মিঠুন ১, সাকিব ০; আফতাব আলম ৩/৫৪, মুজিব-উর রহমান ১/৩৫, রশিদ খান ১/৪৬)।

আফগানিস্তান :- ২৪৬/৭, ৫০ ওভার (হাশমতউল্লাহ শহদি ৭১, মোহাম্মদ শাহজাদ ৫৩, আসগর আফগান ৩৯, মোহাম্মদ নবি ৩৮, সামিউল্লাহ সেনওয়ারি ২৩, ইহসানউল্লাহ ৮, রশিদ খান ৫; মোস্তাফিজ ২/৪৪, মাশরাফি ২/৬২, মাহমুদউল্লাহ ১/১৭, সাকিব ১/৫৫)।

ফলাফল :- বাংলাদেশ ৩ রানে জয়ী।

ম্যান অপ দ্যা ম্যাচঃ মাহমুদউল্লাহ রিয়াদ। (বাংলাদেশ)

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')