News71.com
 Sports
 22 Oct 18, 04:51 AM
 818           
 0
 22 Oct 18, 04:51 AM

ক্রিকেট॥ জিম্বাবুয়ের বিপক্ষে সহজ জয় পেলো বাংলাদেশ  

ক্রিকেট॥ জিম্বাবুয়ের বিপক্ষে সহজ জয় পেলো বাংলাদেশ   

স্পোর্টস ডেস্কঃ জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ২৮ রানের জয় পেয়েছে তারা। এতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল মাশরাফি বাহিনী। গতকাল রবিবার দুপুরে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের দুর্দান্ত ব্যাটিংয়ে ২৭১ রান করে বাংলাদেশ। জবাবে জিম্বাবুয়ে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ২৪৩ রানে থেমেছে। লক্ষ্য তাড়া করতে নামা জিম্বাবুয়েকে চাপে রাখেন বাংলাদেশের বোলাররা। ৪৮ রান করা সিন উইলিয়ামস একাই কিছুটা লড়াই করেছন। বাকিদের কেউ বড় স্কোর গড়তে পারেননি। দলীয় ৪৮ রানে নাজমুল ইসলাম অপু ওপেনিং জুটি ভেঙে দেয়ার পর বদলাতে থাকে চিত্র। এরপর নিয়মিত বিরতিতে উইকেটের পতন হতে থাকে। অন্য ব্যাটসম্যানদের মধ্যে কাইল জার্ভিস ৩৭, কেপাস জুয়াও ৩৫, পিটার মুর ২৬, ক্রেইগ এরভিন ২৪ ও হ্যামিল্টন মাসাকাদজা ২১ রান করেন। বাংলাদেশের বোলারদের মধ্যে মেহেদি হাসান মিরাজ ৪৬ রান খরচায় নেন তিন উইকেট। এছাড়া নাজমুল ইসলাম অপু দুটি এবং মাহমুদউল্লাহ ও মুস্তাফজুর রহমান একটি করে উইকেট নেন।

এর আগে ইমরুল কায়েসের দায়িত্বশীল ব্যাটিংয়ে সফররত জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটে ২৭১ রান করে বাংলাদেশ। ইমরুল করেছেন ১৪৪ রান। এই জিম্বাবুয়ের বিপক্ষে তামিমের করা ১৫৪ রানের পর এটিই ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। সেই সুবাদে হয়েছেন ম্যাচসেরাও। তাকে শেষ দিকে সঙ্গ দেয়া সাইফ উদ্দিনও গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। হাফসেঞ্চুরি পূর্ণ করে আউট হয়েছেন তিনি। ব্যাটিংয়ে নেমে প্রথম থেকেই চাপে ছিল টাইগাররা। বলা যায়, একক প্রচেষ্টায় বারবার সেই চাপ কাটিয়ে দলকে খেলায় ফেরান ইমরুল। সেই চেষ্টায় কখনও সঙ্গী হয়েছেন মুশফিক, আবার কখনও মিঠুন-সাইফ। অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতার মহড়ার মধ্যে ১৪৪ রানের দুর্দান্ত এক ইনিংসের মাধ্যমে নিজেকে আবারও প্রমাণ করছেন ইমরুল কায়েস। ১৪০ বল থেকে ১৩টি চার ও ছয়টি ছক্কার মারে এ রান করেন তিনি। ওয়ানডেতে এটি তার তৃতীয় সেঞ্চুরি। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের বাকি দুটি ম্যাচ যথাক্রমে ২৪ ও ২৬ অক্টোবর চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।


সংক্ষিপ্ত স্কোরঃ-

ফলাফল: ২৮ রানে জয়ী বাংলাদেশ।

বাংলাদেশ ইনিংস: ২৭১/৮ (৫০ ওভার)

(লিটন দাস ৪, ইমরুল কায়েস ১৪৪, ফজলে মাহমুদ রাব্বী ০, মুশফিকুর রহিম ১৫, মোহাম্মদ মিথুন ৩৭, মাহমুদউল্লাহ রিয়াদ ০, মেহেদী হাসান মিরাজ ১, মোহাম্মদ সাইফউদ্দিন ৫০, মাশরাফি বিন মুর্তজা ২*, মোস্তাফিজুর রহমান ১*; কাইল জারভিস ৪/৩৭, টেন্ডাই সাতারা ৩/৫৫, ডোনাল্ড তিরিপানো ০/৬০, ব্রান্ডন মাভুতা ১/৪৮, সিকান্দার রাজা ০/৩৭, শন উইলিয়ামস ০/৩২)।

জিম্বাবুয়ে ইনিংস: ২৪৩/৯ (৫০ ওভার)

(হ্যামিলটন মাসাকাদজা ২১, চেফাস ঝুওয়াও ৩৫, ব্রেন্ডন টেইলর ৫, ক্রেইগ আরভিন ২৪, সিকান্দার রাজা ৭, শন উইলিয়ামস ৫০*, পিটার মুর ২৬, ডোনাল্ড তিরিপানো ২, ব্রান্ডন মাভুতা ২০, কাইল জারভিস ৩৭, টেন্ডাই সাতারা ২*; মাশরাফি বিন মুর্তজা ০/৫৫, মেহেদী হাসান মিরাজ ৩/৪৬, মোস্তাফিজুর রহমান ১/২৯, নাজমুল ইসলাম অপু ২/৩৮, মোহাম্মদ সাইফউদ্দিন ০/২৯, মাহমুদউল্লাহ রিয়াদ ১/২৪, ফজলে মাহমুদ ০/১৬)।

ম্যান অব দ্য ম্যাচ: ইমরুল কায়েস (বাংলাদেশ)।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন