sports
 29 Nov 18, 06:56 AM
 69             0

স্থায়ীভাবে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান হলেন আর্ল এডিংস ।।  

স্থায়ীভাবে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান হলেন আর্ল এডিংস ।।   

স্পোর্টস ডেস্কঃ অস্থায়ী ভিত্তিতে দায়িত্ব সামলানোর পাট চুকিয়ে এবার স্থায়ীভাবে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান হলেন আর্ল এডিংস। পদত্যাগী চেয়ারম্যান ডেভিড পাভারের স্থলাভিষিক্ত হলেন তিনি। সাবেক ফার্স্ট ক্লাস ক্রিকেটার ও নর্থ মেলবোর্নের প্রিমিয়ার ক্রিকেট দলের প্রেসিডেন্ট এডিংস পাভারের বিদায়ের পর অস্থায়ীভাবে সিএ’র দায়িত্ব সামলেছেন। আজ বুধবার (২৮ নভেম্বর) তাকে স্থায়ীভাবে দায়িত্বভার বুঝিয়ে দেয় সিএ’র গভর্নিং বডি ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচে বল টেম্পারিং কেলেঙ্কারিতে টালমাটাল হয়ে পড়ে অজি ক্রিকেটে। এই ঘটনায় দোষী সাব্যস্ত হওয়ায় এক বছরে নিষেধাজ্ঞার খাড়ায় পড়েন তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও তরুণ ব্যাটসম্যান ক্যামেরন বেনক্রাফট। সেই বল টেম্পারিং কেলেঙ্কারির জের ধরে হওয়া তদন্তের পর ক্রিকেট অস্ট্রেলিয়ার একাধিক কর্মকর্তা পদত্যাগ করেন। যার সর্বশেষ নজির খোদ চেয়ারম্যান পাভারের পদত্যাগ। এই ঘটনার পর যাকে বিকল্প ভাবা হচ্ছিল সেই সাবেক অধিনায়ক মার্ক টেইলরও সরে দাঁড়ালে ফের বিপদে পড়ে যায় সিএ ।

ওই বিতর্কিত ঘটনায় এমনকি অজি দলের কোচ ড্যারেন লেহম্যানও সরে দাঁড়ান। গত মাসে সরে দাঁড়ান সিএ’র প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। এরপর ভঙ্গুর অজি ক্রিকেটকে ফের সোজা পায়ে দাঁড় করাতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয় এডিংসের কাঁধে। আর এবার সেই পদে তাকে স্থায়ীভাবেই রেখে দেওয়া হলো। বল টেম্পারিং কেলেঙ্কারির পর তদন্তের জন্য একটি কমিশন গঠন করে সিএ। সেই তদন্তে উঠে আসে জেতার জন্য খেলোয়াড়দের ‘অহংকারী’ আর ‘যে করেই হোক জিততেই হবে’ এমন মানসিকতা অজি ক্রিকেটে ক্রমেই বাড়ছে, যার পেছনে ক্রিকেট অস্ট্রেলিয়ারও ভূমিকা খুঁজে পাওয়া যায় ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')