sports
 05 Jan 19, 12:18 PM
 72             0

বিপিএল॥বর্তমান চ্যাম্পিয়ন রংপুরকে হারিয়ে শুভসূচনা করল চিটাগাং  

বিপিএল॥বর্তমান চ্যাম্পিয়ন রংপুরকে হারিয়ে শুভসূচনা করল চিটাগাং   

স্পোর্টস ডেস্কঃ আজ থেকে মাঠে গড়ানো বিপিএলের ষষ্ঠ আসরের যতটা রোমাঞ্চ ছড়ানোর কথা শুরুর ম্যাচে ততটা ছড়াতে পারলো না বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। টি-টোয়েন্টির ধুমধাড়াক্কা ব্যাটিংয়ের যুগে এমন ম্যাচ একদমই বেমানান। গাটের পয়সা খরচ করে ছোট ফরম্যাটের টেস্ট ভারসনটাই দেখা হলো মনে হয়। চার-ছয়ের ফুলঝুরির বদলে উইকেট যাওয়া আসার মিছিল দেখেছে দর্শকরা। মিরপুরের উইকেটে এমন ম্যাচ আগেও হয়েছে। এ নিয়ে কম কথা হয়নি তখনও। এরপর কোনও পরিবর্তন আসেনি যে তার প্রমাণ হলো এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম ম্যাচে। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় চিটাগং ভাইকিংস। রংপুর গোটা ২০ ওভার ব্যাটিং করলেও চার এসেছে ৮টি আর ছয় এসেছিল মাত্র ২টি। ভাইকিংসের ইনিংসে চার আসে ৭টি আর ছয় আসে মাত্র ১টি।

প্রথমে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট দিতে থাকা রংপুরের হাল ধরেন ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা। দলীয় ৯৮ রানের ৪৪ রানই আসে তার ব্যাটে। তার ইনিংসে ছিল ৩টি চার আর ২টি ছয়। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন সোহাগ গাজী। ১৭ বলের ইনিংসে ছিল ৩টি চার। চিটাগংয়ের হয়ে ২ টি করে উইকেট নেন আবু জায়েদ রাহি ও নাঈম হাসান। ৪ উইকেট নেন প্রোটিয়া বোলার রবি ফ্রাইলিঙ্ক। ১ উইকেট নেন খালেদ আহমেদ। রংপুরের ৯৮ রান তাড়া করার লক্ষ্যে ব্যাট করতে নেমে মাশরাফি-শফিউলদের বোলিং তোপে পড়ে ভাইকিংসের ব্যাটাসম্যানরা।শুরুতে ওপেনার ক্যামেরুন দেলপোর্টকে ফিরিয়ে সূচনা করেন মাশরাফি বিন মুর্তজা। এরপর মোহাম্মদ আশরাফুলকে ফেরান পেসার শফিউল ইসলাম। দীর্ঘ পাঁচ বছরের নিষেধাজ্ঞা থেকে ফেরা আশরাফুলের ফেরার ম্যাচে আঁটকে যায় মাত্র ৩ রানের মাথায়।

লক্ষ্যটা ছোট হলেও নিয়মিত বিরতিতে উইকেট দিয়ে আসে ভাইকিংসের ব্যাটসম্যানরা। তাতে চিটাগাংয়ের সহজ ম্যাচ রূপ নেয় কঠিন ম্যাচে। আফগান ব্যাটসম্যান মোহাম্মদ শাহাজাদের ২৭ রানে বিদায়ের পর দলের হাল ধরেন মুশফিকুর রহিম। মুশফিকও এগুচ্ছিলেন ঠিকঠাক কিন্তু, ব্যক্তিগত ২৫ রানের মাথায় নাজমুল অপুর বলে ক্যাচ দিয়ে ফেরেন দলকে বিপদে ফেলে। দলীয় রান তখন ১৬.৪ ওভারে ৭ উইকেটে ৮৫। শেষ পর্যন্ত দলের বিপদে ম্যাচ বের করে আনেন বল হাতে চার উইকেট নেয়া রবি ফ্রাইলিঙ্ক আর সানজামুল ইসলাম। ৯৮ রান টপকাতে চিটাগাং ভাইকিংসকে খেলতে হয় ১৯.১ ওভার। ৩ উইকেটের কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি। রংপুরের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন মাশরাফি। ১টি করে উইকেট নেন শফিউল ইসলাম, নাজমুল অপু, বেনি হাওয়েল ও ফরহাদ রেজা।

ম্যান অপ দ্যা ম্যাচঃ- রবি ফ্রাইলিঙ্ক (চিটাগাং ভাইকিংস)

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')