sports
 02 Feb 19, 01:27 PM
 30             0

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নতুন ৭ ক্রিকেটার।।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে নতুন ৭ ক্রিকেটার।।

স্পোর্টস ডেস্কঃ ২০১৮ সালে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে হঠাৎ করেই ক্রিকেটারের সংখ্যা কমিয়ে আনা হয়েছিল ১০ জনে। এ নিয়ে গত বছর কিছুটা আলোচনা-সমালোচনার জন্ম হয়েছিল। এবার কম ক্রিকেটারের পথে হাঁটেনি বিসিবি। নতুন ঘোষিত কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত করা হয়েছে নতুন সাতজন ক্রিকেটারকে। বিসিবির বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় আজ শনিবার। সভা শেষে মিডিয়ার সামনে তথ্য জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে ক্যাটাগরিতে বড় ধরনের পরিবর্তন আনা হয়েছে। আগে ছিল এ প্লাস, এ, বি এবং সি ক্যাটাগরি। এবার চার ক্যাটাগরি বাদ দিয়ে আনা হয়েছে তিন ক্যাটারিতে। এ প্লাস বাদ দেয়া হয়েছে। এ, বি এবং উদীয়মান ক্রিকেটারদের জন্য শিক্ষানবিশ তথা রুকি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে এবারের ১৭জন ক্রিকেটারকে।

আগের ১০ জনের সঙ্গে নতুন যে সাত ক্রিকেটারকে এবার যুক্ত করা হয়েছে, তারা হলেন ইমরুল কায়েস, লিটন কুমার দাস, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান এবং খালেদ আহমেদ। গত বছর বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন যে ১০ ক্রিকেটার, তারা হলেন- মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন ও মুমিনুল হল।

২০১৯ সালের জন্য ঘোষিত বিসিবির চুক্তিভুক্ত ১৭ ক্রিকেটার হলেন
এ ক্যাটাগরিঃ- মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল খান, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।
বি ক্যাটাগরিঃ- মুমিনুল হক, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।
রুকি (শিক্ষানবিশ) ক্যাটাগরিঃ- আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান, খালেদ আহমেদ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')