News71.com
 Sports
 19 May 16, 12:28 AM
 839           
 0
 19 May 16, 12:28 AM

হাতে সাত সেলাই নিয়েও বিরাট কোহলির সেঞ্চুরি ।।

হাতে সাত সেলাই নিয়েও বিরাট কোহলির সেঞ্চুরি ।।

স্পোর্টস ডেস্কঃ যেন ঘণ্টা বাজাচ্ছেন! এক। দুই। তিন। চার। এভাবেই আইপিএলে নিজের ৪র্থ সেঞ্চুরিটা উদযাপন করলেন বিরাট কোহলি। অলৌকিক ফর্মে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কের আগের ৮ বছরে আইপিএলে কোনো সেঞ্চুরি ছিল না। তার মানে ১২২ ম্যাচে কোনো সেঞ্চুরি পাননি। কিন্তু এই মৌসুমে ১৩ ম্যাচেই ৪ সেঞ্চুরি তার এবারের শিকার কিংস ইলেভেন পাঞ্জাব ।

বাঁ হাতে ৭টি সেলাই নিয়ে এবার ৪৭ বলে সেঞ্চুরি করলেন কোহলি। ৫০ বলে ১২টি ৪ ও ৮টি ছক্কায় ১১৩ রানের ইনিংস খেলে ফিরেছেন তিনি। আর ক্রিস গেইল খেলেছেন ৩২ বলে ৭৩ রানের ইনিংস। তাতে বৃষ্টিবিঘ্নিত ১৫ ওভারের ম্যাচে ৩ উইকেটে ২১১ রান তুলেছে আরিসিবি। আগের ম্যাচে ফিল্ডিংয়ের সময় হাত ফেটেছিল। সেই অবস্থায় ৭৫ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জিতিয়েছেন কোহলি। এরপর পড়েছে ৭টি সেলাই। কিন্তু খেলবেন কোহলি। চিন্নাস্বামীতে এবার আরো তাণ্ডব তার ব্যাটে ।

তাতে সুরেশ রায়নাকে টপকে আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ রানের মালিক এখন কোহলি। ১৩৬ ম্যাচে ৪০০২ রান এখন তার। রায়নার ১৪৩ ম্যাচে ৩৯৮৫। এই ম্যাচের সেঞ্চুরিতে আইপিএলে প্রথম খেলোয়াড় হিসেবে ১ মৌসুমে ৮০০ রানের মাইলফলকও পেরিয়েছেন কোহলি। ১৩ ম্যাচে ৮৬.৫০ গড়ে তার রান এখন ৮৬৫! এই ম্যাচ নিয়ে ২টি খেলা বাকি আরসিবির। প্লে-অফ খেলতে জিততে হবে ২টিই। এটাও যে কোহলিরা জিতছেন তা নিয়ে বাজি ধরা যেতেই পারে! পাঞ্জাবের প্লে অফে খেলার সম্ভাবনা শেষ হয়ে গেছে আগেই ।

গেইল আগের ম্যাচে ফিরেছেন ফর্মে। এবার কোহলির সাথে আক্রমণ শুরু করলেন। ২জন ২ প্রান্ত থেকে এমন হামলা চালালেন যে ছক্কা আর চারের বৃষ্টি শুরু হলো! দর্শকদের যে বৃষ্টির কারণে অনেক কষ্ট করতে হয়েছে তা ভুলে যাবারই কথা। ২৮ বলে ফিফটি করেছেন কোহলি। একই ওভারে ২৬ বলে ফিফটি হয়েছে গেইলের। এবারের আইপিএলে এটা তার প্রথম ফিফটি।১১তম ওভারের শেষ বলে ভেঙ্গেছে কোহলি-গেইলের জুটি। ৬৬ বলে ১৪৭ রানের জুটি তাদের! গেইল ৩২ বলে ৮টি ছক্কা ও ৪টি চারে ৭৩ রান করেছেন। তাদের ২ জনার আক্রমণে ৩ ওভারে লেগে কেসি কারিয়াপ্পাকে দিতে হয়েছে ৫৫ রান। ৭টি ছক্কা তার ৩ ওভারে ।

দ্বিতীয় বলে প্লেড অন হয়ে শূন্য রানে ফিরেছেন এবি ডি ভিলিয়ার্স। নইলে আরো কিছু দেখার থাকতো! কোহলি থামেননি। টুর্নামেন্টের সর্বোচ্চ ছক্কার রেকর্ডটি নিয়ে নিয়েছেন সতীর্থ ডি ভিলিয়ার্সের কাছ থেকে। আইপিএলের সর্বোচ্চ সেঞ্চুরি গেইলের। ৫টি। তার কাছাকাছি গিয়ে দাঁড়িয়েছেন কোহলি। আর তার আরেকটি অবিশ্বাস্য সেঞ্চুরিতে পাঞ্জাবের জয়ের স্বপ্ন দেখার পথটাও হয়তো রুদ্ধ হয়েছে রান তাড়া করতে নামার আগেই ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন