News71.com
 Sports
 20 May 16, 02:00 PM
 975           
 0
 20 May 16, 02:00 PM

ভারত-জিম্বাবুয়ে সিরিজে ধোনির স্থলে অভিসিক্ত হচ্ছেন আজিঙ্কা রাহানে।।

ভারত-জিম্বাবুয়ে সিরিজে ধোনির স্থলে অভিসিক্ত হচ্ছেন আজিঙ্কা রাহানে।।

স্পোর্টস ডেস্কঃ ভারতীয় ক্রিকেট দলে এটা কোন নতুন সিস্টেম নয়। বরাবরই এই জিম্বাবুয়ে সিরিজটাকে ‘পরীক্ষাগার’ হিসেবে ব্যবহার করে আসে বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া। এবারও তার ব্যাতিক্রম হচ্ছে না। আগামী ১১ থেকে ২০ জুন, সংক্ষিপ্ত জিম্বাবুয়ে সফরে এবারও দলে বড় কিছু পরিবর্তন আনতে যাচ্ছে নির্বাচক কমিটি। এই সিরিজে যে বিরাট কোহলি ও রোহিত শর্মা বিশ্রাম পাবেন সেটা আগেই জানা ছিল। এবার শোনা গেল সন্দীপ পাতিলের নির্বাচক কমিটি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেও বিশ্রামে রাখতে পারেন, তবে সেই সিদ্ধান্তটা নিতে হবে ধোনিকেই।

জিম্বাবুয়ের বিপক্ষে দলগঠনের জন্য এরই মধ্যে কয়েকদফা বৈঠক করেছেন পাঁচ নির্বাচক। আর সেখানকার নির্ভরযোগ্য সূত্র জানাচ্ছে ধোনির বাদ পড়া একরকম নিশ্চিত। তার জায়গায় অধিনায়কের পদে দেখা যাবে আজিঙ্কা রাহানেকে, এর আগে গত বছর এই রাহানেই জিম্বাবুয়ের মাটিতে ভারতের অধিরাযকত্ব করেছিলেন।

বিসিসিআইয়ের এক ঘনিষ্ট সূত্র বলছেন, ধোনির জন্য একটু আলাদা করেই ভাবছে সংস্থাটি। আগামী্ বছরের মার্চ অবধি ভারত খেলবে কেবল ১৭ টেস্ট। ফলে জিম্বাবুয়ে সিরিজে বিশ্রামে থাকলে বড় একটা সময় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকতে হবে ধোনিকে।

বোর্ডের একটি সূত্রমতে, বোর্ড দলের সিনিয়রদের সাথে আলাপ করছে। বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ানরা বিশ্রাম পাবেন। কয়েকজন সিনিয়র নিজে থেকেই বলেছেন যে তাদের বিশ্রাম প্রয়োজন নেই। তবে, ধোনির ক্ষেত্রে একটু আলাদা করে ভাবছে বোর্ড, যদিও তিনি এখন আর টেস্ট খেলেন না। আমরা সিদ্ধান্তটা ধোনির উপর ছেড়ে দিয়েছি। এই সিরিজটা না খেললে আগামী মার্চ অবধি ও আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকবে। আর ধোনি না থাকলে সিরিজে নেতৃত্ব পাবে আজিঙ্কা রাহানে।


উল্লেখ্য, জিম্বাবুয়ে সিরিজে বেশ কয়েকজন নবীন ও পুরনো ক্রিকেটারকে দেখে নিতে চায় বোর্ড। এই সিরিজে লেগ স্পিনার অশ্বিন, অল রাউন্ডার ক্রুনাল পান্ডেকে দেখা যেতে পারে। আবার অমিত মিশ্র, পিযুষ চাওলা, ইউসুফ পাঠান, গৌতম গম্ভীরের মত পুরনোরা সুযোগ পেতে পারেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন