News71.com
 Sports
 22 May 16, 11:04 AM
 842           
 0
 22 May 16, 11:04 AM

আইপিএলের নবম আসরে মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়ে প্লে-অফ গুজরাট ।।

আইপিএলের নবম আসরে মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়ে প্লে-অফ গুজরাট ।।

স্পোর্টস ডেস্কঃ আইপিএলের নবম আসরে প্লে-অফ নিশ্চিত করতে লিগ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না গুজরাট লায়ন্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের। কিন্তু শেষ পর্যন্ত অধিনায়ক সুরেশ রায়না ও ব্রেন্ডান ম্যাককালামের ব্যাটে জয়টা হয়েছে গুজরাটের। গতকাল দিবাগত রাতে কানপুরের গ্রিনপার্কে মুম্বাইকে ৬ উইকেটে হারিয়ে ১৮ পয়েন্ট নিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে তারা ।


এদিন, প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান সংগ্রহ করে মুম্বাই। ব্যাট হাতে নিতিশ রানা ৩৬ বলে ৭০, জস বাটলার ৩৩ ও রোহিত শর্মা ৩০ রান করেন। অন্যদের কেউ অবশ্য ৯ রানের বেশি করতে পারেনি। গুজরাটের পক্ষে বল হাতে প্রভীন কুমার, ধাওয়াল কুলকারনি, ডোয়াইন স্মিথ ও ডোয়াইন ব্রাভো ২টি করে উইকেট নেন। ১৭৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় শূন্য রানেই অ্যারোন ফিঞ্চ বিদায় নিলেও ম্যাচ হাত ছাড়া হতে দেননি ম্যাককালাম ও রায়না। তারা ২জন মিলে ৯.২ ওভারে দলীয় স্কোরকে ৯৬ রান পর্যন্ত টেনে নেন। তখনই তাদের জয়ের ভীত গড়ে ওঠে ।

তারপর ম্যাককালাম ২৭ বলে ৮ চার ও ১ ছক্কায় ৪৮ রান করে আউট হন। ১১১ রানে ফিরে যান দিনেশ কার্তিক। আর ১২২ রানে রায়না বিদায় নেন। মাঠ ছাড়ার আগে তার নামের পাশে ৩৬ বলে ৮ চার ও ২ ছক্কায় ৫৮ রান শোভা পাচ্ছিল। এরপর ডোয়াইন স্মিথ (৩৭) ও জাদেজা (২১) মিলে ৩৩ বলে অবিচ্ছিন্ন ৫১ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। মুম্বাই ইন্ডিয়ান্সের বিনয় কুমার ২টি উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন সুরেশ রায়না ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন