sports
 27 May 16, 11:17 AM
 195             0

টানা ২৩ বছরের শিরোপা খরা কাটাতে চায় লিওনেল মেসির আর্জেন্টিনা

টানা ২৩ বছরের শিরোপা খরা কাটাতে চায় লিওনেল মেসির আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্কঃ আগামী মাসেই শুরু হচ্ছে কোপা আমেরিকার শতবর্ষ উপলক্ষে বিশেষ আসর। আর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত এবারের আসরে চ্যাম্পিয়ন হওয়ার মতো যোগ্য দল আর্জেন্টিনা। এমনটি মনে করেন দলটির নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি। তার কথার সূত্র ধরে দীর্ঘ ২৩ বছরের শিরোপা খরা কাটানোর জানান দিলেন দলের আরেক তারকা গঞ্জালো হিগুয়েন।

গত বছর চিলিতে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিকদের কাছে পেনাল্টিতে হেরে শিরোপা বঞ্চিত থাকে জেরার্ডো মার্টিনোর শিষ্যরা। ফলে ২০১৪ সালে ব্রাজিলের মাটিতে জার্মানের বিপেক্ষে বিশ্বকাপ ফাইনাল হারের পর ১২ মাসের মধ্যে আরও একটি ট্রফি হাতছাড়া করতে হয় মেসিবাহিনীকে।

দক্ষিণ আমেরিকার শক্তিশালী দল আর্জেন্টিনা কোপা আমেরিকার শেষ চার আসরের মধ্যে তিনবারই ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। তবে প্রতিবারই তাদের রানারআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়। সর্বশেষ ১৯৯৩ সালে আসরটিতে চ্যাম্পিয়ন হয়েছিল আলবেসেলিস্তারা।

এক দিন আগেই বার্সেলোনার তারকা মেসি জানান, এবারের আসর জিতে তারা গত ২৩ বছরের শিরোপার অপেক্ষা ঘোচাবেন। কোপা জয়ের জন্য নিজেদের সেরাটাই খেলবে তার দল-এমনটি বলেন আর্জেন্টিনার খুদে জাদুকর। তিনি আরও বলেন, ‘দীর্ঘ সময় ধরে আর্জেন্টিনা কোনো শিরোপা জয় করতে পারেনি। আর এই দলটিই গত বিশ্বকাপের ফাইনাল ও কোপা আসরের ফাইনাল খেলেছিল। আমি মনে করি এবারের আসরের চ্যাম্পিয়ন হওয়ার মতো দল আমরা। নিজেদের চ্যাম্পিয়ন হওয়ার এটা দারুণ একটি সুযোগ।’

এদিকে, মেসির কথার উপর বিশ্বাস রেখে আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড হিগুয়েন জানান, কোপা আমেরিকার শতবর্ষী আসরটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। আর এই চ্যালেঞ্জকে জয় করে আর্জেন্টিনা দীর্ঘ ২৩ বছরের শিরোপার খরা কাটাবে।

নাপোলির হয়ে সিরি আ’তে এক মৌসুমে সর্বোচ্চ ৩৬ গোলের রেকর্ড গড়া আর্জেন্টাইন ফরোয়ার্ড হিগুয়েন বলেছেন, এবারের কোপা আমেরিকা সত্যিই খুব কঠিন হবে। কিন্তু, আমেরিকার মাটিতে আমরা শিরোপা জিততেই যাবো। নিজেদের সেরাটা দিয়েই খেলবো আমরা। ব্যক্তিগতভাবে বলতে পারি আমি শতভাগ দিয়ে খেলবো দেশকে শিরোপা পাইয়ে দিতে।

গত কোপা আমেরিকার শেষ থেকেই এবার শুরু করছে আর্জেন্টিনা। ৬ জুন নিজেদের প্রথম ম্যাচে তারা খেলবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে। গ্রুপ ‘ডি’তে পানামা ও বলিভিয়ার বিপক্ষেও খেলবে মেসি-হিগুয়েন-আগুয়েরোরা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')