News71.com
 Sports
 31 May 16, 01:33 AM
 827           
 0
 31 May 16, 01:33 AM

বিরাট কোহলিকে ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক করার জোর দাবী জানিয়েছেন রবি শাস্ত্রী...

বিরাট কোহলিকে ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক করার জোর দাবী জানিয়েছেন রবি শাস্ত্রী...

স্পোর্টস ডেস্ক: টেস্ট ছাড়াও সীমিত ওভারের ক্রিকেটেও বিরাট কোহলিকে ভারতীয় দলের অধিনায়ক করার পক্ষে জোরাল সমর্থন জানিয়েছেন রবি শাস্ত্রী। টিম ইন্ডিয়ার সদ্য সাবেক ডিরেক্টর সাফ জানিয়ে দিয়েছেন, কোহলিকে তিনটি ফর্ম্যাটের জন্যই অধিনায়ক করে মহেন্দ্র সিংহ ধোনিকে মুক্ত মনে খেলার সুযোগ দেওয়া উচিত। নির্বাচক দলের চেয়ারম্যান হলে, তিনি এমনটাই ভাবতেন বলে জানিয়েছেন শাস্ত্রী।

এক প্রশ্নের উত্তরে ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার শাস্ত্রী বলেছেন, কোহলি তিন ফর্ম্যাটেই দলকে নেতৃত্ব দিতে সম্পূর্ণ তৈরি । ২০১৯ সালের বিশ্বকাপের আগে ভারতের সামনে কোনো বড়সড় টুর্নামেন্ট নেই। এটাই দল গঠনের সুবর্ণ সুযোগ ।

একই সঙ্গে শাস্ত্রী মনে করেন, খেলোয়াড় হিসেবে আরও কয়েক বছর স্বাচ্ছন্দে খেলতে পারেন ধোনি। কিন্তু ওকে এখন খেলাটা উপভোগ করার সুযোগ দেওয়া উচিত।

তিনি বলেছেন, এতদিন কোহলিকে ক্যাপ্টেন হিসেবে গড়ে তোলা হয়েছে। আগামী দেড় বছরে ভারত খুবই কম একদিনের ম্যাচ খেলবে। টেস্ট আর একদিনের ম্যাচের ব্যবধানও অনেক বেশি। তাই এখন সামনের দিকে তাকানোর সময় এসেছে।

এ প্রসঙ্গে শাস্ত্রী অস্ট্রেলিয়ার উদাহরণ টেনে এনেছেন । মার্ক টেলর ছিলেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা অধিনায়ক। সেই সময় থেকেই স্টিভ ওয়াকে নেতা হিসেবে তৈরির কাজ শুরু হয়। আর স্টিভ যখন স্বমহিমায় তখন ধীরে ধীরে গড়ে তোলা হয় রিকি পন্টিংকে। এরপর মাইকেল ক্লার্ক। তারপর স্টিভ স্মিথ ।

উল্লেখ্য, ধোনিকে একদিন ও টি-২০ দলের অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়ার দাবি ইতিমধ্যেই উঠতে শুরু করেছে। ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোলিও কিছুদিন আগে বলেছিলেন, পরের বিশ্বকাপেও মহেন্দ্র সিংহ ধোনি যদি ভারতকে নেতৃত্ব দেন, তবে অবাক হবেন সৌরভ। তিনি বলেন, ‘এমএস ধোনি' নয় বছর ধরে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন। তবে ২০১৯ সাল পর্যন্ত যদি নির্বাচকদের মাথায় ধোনিকে অধিনায়ক করার ব্যাপারটা থাকে, তবে আমি খুব অবাক হবো। তবে ক্রিকেটার হিসেবে ধোনিকে অবশ্যই দরকার ভারতের।’

এবার শাস্ত্রীর মন্তব্য এই বিতর্কে নয়া মাত্রা যোগ করল ।
এদিকে, বর্ষসেরা সিয়েট টি-২০ ব্যাটসম্যান হয়েছেন বিরাট কোহলি। ইংল্যান্ডের জ্যো রুট হয়েছেন বর্ষসেরা সিয়েট আন্তর্জাতিক ক্রিকেটার। আর সিয়েট বর্ষসেরা বোলার হয়েছেন অশ্বিন ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন