News71.com
 Sports
 31 May 16, 12:12 PM
 823           
 0
 31 May 16, 12:12 PM

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটিতে থাকছেন হাথুরুসিংহে..

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটিতে থাকছেন হাথুরুসিংহে..

স্পোর্টস ডেস্ক: বেশ কিছুদিন ধরেই শুনা জাচ্ছিল, বাংলাদেশ জাতীয় দলের শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকেও নির্বাচক কমিটিতে আনার পরিকল্পনা চলছে। বিষয়টি বেশ গুরুত্ব সহকারেই নাকি ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবার খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করলেন। গতকাল তিনি সাংবাদিকদের বলেন, ‘হাথুরুসিংহেকে নির্বাচক কমিটিতে নেওয়ার সিদ্ধান্ত এখনো হয়নি। তবে কোচ ও নির্বাচকদের মধ্যে সমন্বয় বাড়াতেই তাঁকে এই কমিটিতে নেওয়ার আলোচনা চলছে। তা ছাড়া এই শ্রীলঙ্কান কোচকে ঘরোয়া ক্রিকেটের সঙ্গে আরো বেশি সম্পৃক্ত করতেই এই উদ্যোগ নেওয়া হচ্ছে।’

২০১৪ সালের মে মাসে বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব পান সাবেক এই লঙ্কান ক্রিকেটার। তাঁর দায়িত্বে গত প্রায় দেড় বছর ধরে দারুণ সাফল্য অর্জন করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ।

গত বছর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে হাথুরুসিংহের অধীনেই বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে ওঠে সাড়া ফেলে দিয়েছিল। এরপর ঘরের মাঠে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতে চমকে দেন মাশরাফিরা গোটা ক্রিকেট বিশ্ববকেই। তারই ধারাবাহিকতায় এ বছরের শুরুতে ঘরের মাঠে এশিয়া কাপের ফাইনাল ও খেলে বাংলাদেশ ক্রিকেট দল। যাতে পেছনে থেকে ভূমিকা রেখেছেন লঙ্কান এই কোচ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন