News71.com
 Sports
 31 May 16, 08:29 PM
 833           
 0
 31 May 16, 08:29 PM

আইপিএলের সেরা একাদশে বাংলাদেশের মুস্তাফিজুর রহমান

আইপিএলের সেরা একাদশে বাংলাদেশের মুস্তাফিজুর রহমান

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে ক্রিকেটের এক নম্বর বোলার ট্রেন্ট বোল্ট। বিশ্বের যেকোনো দলেই জায়গা করে নেওয়ার যোগ্যতা তার আছে । কিন্তু আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে তিনি খেলতে পেরেছেন মাত্র একটি ম্যাচ। সেটিও মুস্তাফিজুর রহমানের ইনজুরির কারণে।

ভারতের বাইরের ক্রিকেটারদের জন্য আইপিএলের প্রথম একাদশে জায়গা করে নেওয়াটা যে কতটা কঠিন, তা খুব ভালোমতোই টের পাওয়া যায় এ তথ্য থেকে। সেই জায়গায় বাংলাদেশের তরুণ মুস্তাফিজ জায়গা করে নিয়েছেন আইপিএলের সেরা একাদশে। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো তৈরি করেছে আইপিএলের এবারের আসরের সেরা দল।

আইপিএলের নিয়ম অনুযায়ী, প্রথম একাদশে জায়গা করে নিতে পারেন চারজন বিদেশি খেলোয়াড়। এ নিয়ম মেনেই সেরা একাদশ তৈরি করেছে ক্রিকইনফো। আর চার বিদেশি খেলোয়াড়ের মধ্যে নাম আছে মুস্তাফিজের। অন্য তিনজন হলেন এবি ডি ভিলিয়ার্স,ডেভিড ওয়ার্নার ও ক্রিস মরিস।

আইপিএলের প্রায় প্রতিটি ম্যাচেই দুর্দান্ত বোলিং করেছেন মুস্তাফিজুর । হায়দরাবাদের শিরোপা জয়ের পেছনে অন্যতম ভূমিকা ছিল ফিজের অসাধারণ বোলিং নৈপুণ্যের। বিশেষত, ডেথ ওভারগুলোতে মুস্তাফিজ ও ভুবনেশ্বর কুমারের দুর্দান্ত বোলিং অনেক ম্যাচেই জয় এনে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদকে।

১৭ ম্যাচে ২৩ উইকেট নিয়ে ভুবনেশ্বর জিতেছেন সর্বোচ্চ উইকেটশিকারির পুরস্কার। আর ১৬ ম্যাচে মুস্তাফিজ নিয়েছেন ১৭ উইকেট এবং কম রান খরচের দিক দিয়ে সবাইকেই ছাড়িয়ে গেছেন এই কাটার মাস্টার । ওভারপ্রতি তিনি দিয়েছেন মাত্র ৬.৯০ রান। আইপিএলের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারও উঠেছে মুস্তাফিজের হাতে।

ক্রিকইনফোর চোখে আইপিএলের সেরা একাদশ : বিরাট কোহলি (অধিনায়ক ), ডেভিড ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্স, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ইউসুফ পাঠান, ক্রিস মরিস, কুনাল পান্ডে, ভুবনেশ্বর কুমার, যুবেন্দ্র চাহাল, ধাওয়াল কুলকার্নি ও মুস্তাফিজুর রহমান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন