sports
 02 Jun 16, 12:04 PM
 148             0

বাংলাদেশে দিনে দিনে মহিলা ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ছে...

বাংলাদেশে দিনে দিনে মহিলা ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ছে...

স্পোর্টস ডেস্ক: ঢাকা প্রিমিয়ার ডিভিশন মহিলা ক্রিকেট লীগে আজ থেকে শুরু হচ্ছে সুপার ফোর পর্ব। মহিলা ক্রিকেট লীগের সুপার ফোরে উত্তীর্ণ দলগুলো হলো - রূপালী ব্যাংক, আবাহনী লিঃ, মোহামেডান স্পোটিং ক্লাব ও খেলাঘর ক্রীড়া সংঘ। পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা, চারটি দল নিয়েই মূলত শুরু হচ্ছে সুপার লীগ পর্ব।

আজ সুপার লীগের প্রথম খেলায় মাঠে নামবে চির প্রতিদ্বন্দ্বী মোহামেডান ও আবাহনী।

ক্রিকেট বিশ্লেষকরা মনে করছেন ধীরে হলেও বাংলাদেশের মহিলা ক্রিকেট জনপ্রিয়তা পাচ্ছে। সাবেক ক্রিকেটার রকিবুল হাসান অবশ্য বলেছেন, জনপ্রিয়তার গতি যতটুকু প্রত্যাশা করা হয়েছিলো ততটা হয়নি। তবে আগের বছরের চেয়ে অগ্রগতি বাড়ছে । তার মতে, মেয়েদের ক্রিকেট স্কুল লেভেলে নিতে পারলে অনেক ভাল ফলাফল আসতো। তবে ক্লাব ক্রিকেট শুরু হয়ে গেছে। বড় ক্লাবগুলো দল করেছে, মেয়েদের পৃষ্ঠপোষকতা করছে। ভারতে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপেও বাংলাদেশের মেয়েরা খেললো। বাংলাদেশে মহিলা ক্রিকেট জনপ্রিয় হচ্ছে দিন দিন ।

কোচ ম্যানেজারের ভূমিকায় নারীরা কবে নাগাত আসতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি ধীরে ধীরে হবে। তবে যতদিন না হয় ততদিন পুরুষ কোচ নারী ক্রিকেট দলের দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন বাংলাদেশের মেয়েদের বিদেশে খেলার সুযোগ তৈরি করে দিতে হবে আবার বাইরের টিমগুলোকেও বাংলাদেশে আনতে হবে। তাহলে মেয়েরা ক্রিকেটে অনেক বেশি উৎসাহি হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')