News71.com
 Sports
 09 Jun 16, 12:06 PM
 745           
 0
 09 Jun 16, 12:06 PM

ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক মাস্টার ব্লাস্ট শচীন টেন্ডুলকারের বিশ্ব রেকর্ড ভাঙার চিন্তাই করছেন না

ইংল্যান্ড অধিনায়ক অ্যালিস্টার কুক মাস্টার ব্লাস্ট শচীন টেন্ডুলকারের বিশ্ব রেকর্ড ভাঙার চিন্তাই করছেন না

স্পোর্টস ডেস্ক: শচীন টেন্ডুলকারের একটি বিশ্ব রেকর্ড ভেঙে ফেলেছেন তিনি। টেন্ডুলকার ছিলেন টেস্টের ইতিহাসে ১০০০০ হাজার রানে পৌঁছানো সর্ব কনিষ্ঠ ব্যাটসম্যান। সম্প্রতি এই বিশ্ব রেকর্ডটি নিজের করে নিয়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক অ্যালিস্টার কুক। তারপর থেকেই কথা উঠেছে, কুক হয়তো টেস্টের ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ডটিও টেন্ডুলকারের কাছ থেকে ছিনিয়ে নেবেন! কিন্তু কুক নিজে এসব নিয়ে ভাবছেন না। কুক ক্রিকেট ইতিহাসের ১২তম ও ইংল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে ১০০০০ রান করেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ডারহামের দ্বিতীয় টেস্টে এই রেকর্ড গড়েন তিনি ।

সিরিজটা ওখানে ২-০ তে জিতে নিয়েছে ইংল্যান্ড। বৃহস্পতিবার লর্ডসে শুরু তৃতীয় ও শেষ টেস্ট। এখানেই কুক-টেন্ডুলকার আলোচনাটা উঠে এলো। কুকের বয়স এখন ৩১ বছর ৫ মাসের বেশি। ১২৮ টেস্টে রান ১০,০৪২। টেন্ডুলকার ২০০ টেস্টে ১৫৯২১ রান নিয়ে অবসরে গেছেন।

টেন্ডুলকারের ইতিহাস নিজের করে নিতে হলে এখনো প্রায় ৬ হাজার রান করতে হবে কুককে। ২৮টি টেস্ট সেঞ্চুরি তার। গড় ৪৭। সেখানে টেন্ডুলকারের সেঞ্চুরি ৫১টি। গড় ৫৪। কুক ভেবে দেখেছেন টেস্টের সর্বোচ্চ রানের মালিক হওয়া অনেক দুরের পথ। "৬ হাজার রান অনেক দুরের পথ। এটা গড়েছেন অবিশ্বাস্য প্রতিভাবান জিনিয়াস। আমি কোনো জিনিয়াস না। টেন্ডুলকার জিনিয়াস। এটা তাই অনেক দুরে।"

কুক বলেছেন, "ইংল্যান্ডের হয়ে যতদিন সম্ভব খেলে যেতে চাই। খুব উজ্জীবীত আমি, আছি ক্ষুধার্ত। এগুলো আমাকে কোথায় নিয়ে যায় দেখি।" ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১০০০০ রান করার রেকর্ডটি সুনীল গাভাস্কারের। এই ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান বলেছেন, কুকের পক্ষে টেন্ডুলকারের রেকর্ড ভাঙা সম্ভব। কারণ, বয়স কুকের পক্ষে। তাছাড়া ইংল্যান্ড অন্যদের চেয়ে টেস্টও খেলে বেশি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন