News71.com
 Technology
 02 May 17, 12:36 PM
 705           
 0
 02 May 17, 12:36 PM

স্মার্টফোনের বাজারে শীর্ষে স্যামসাং  

স্মার্টফোনের বাজারে শীর্ষে স্যামসাং   

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্কঃ স্মার্টফোনের বাজারে শীর্ষে আছে দক্ষিণ কোরিয়ার প্রযু্ক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। এরপরই আছে অ্যাপলেরর আইফোন। বাজার গবেষণা প্রতিষ্ঠান আইডিসির এই প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।আইডিসির ২০১৭ সালের প্রথম প্রান্তিকের বাজার জরিপে জানা গেছে স্মার্টফোনের বাজারে গ্রাহকদের প্রথম পছন্দ স্যামসাংয়ের ফোন। এরপর গ্রাহকরা পছন্দ করেন অ্যাপলের আইফোন।


আইডিসির প্রতিবেদনে আরও বলা হয়েছে ২০১৭ সালের প্রথম প্রান্তিকে স্মার্টফোনের বাজারে প্রবৃদ্ধির হার ছিল ৪.৩ শতাংশ। এই প্রান্তিকে স্মার্টফোন উৎপাদনকারীরা ৩৪৭.৪ মিলিয়ন হ্যান্ডসেট বাজারজাত করেছে। ২০১৬ সালের প্রথম প্রান্তিকে যা ছিল ৩৩২.১ মিলিয়ন। স্যামসাংয়ের নোট ৭ কেলেঙ্কারির পরও প্রতিষ্ঠানটি এ বছরের প্রথম প্রান্তিকে অন্যান্য স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠানের তুলনায় বেশি পরিমান হ্যান্ডসেট বিক্রি করেছে। প্রতিষ্ঠানটি বছরের প্রথম প্রান্তিকে ৭৯.২ মিলিয়ন হ্যান্ডসেট বিক্রি করেছে।


অন্যদিকে বাজারে দ্বিতীয় অবস্থানে আছে আইফোন। প্রতিষ্ঠানটি বছরের প্রথম প্রান্তিকে ৫১.৬ মিলিয়ন আইফোন বিক্রি করেছে। স্মার্টফোনের বাজারে তৃতীয় নম্বরে আছে চীনের প্রযু্ক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের হ্যান্ডসেট।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন