News71.com
 Technology
 15 Dec 18, 01:25 PM
 743           
 0
 15 Dec 18, 01:25 PM

নতুন ভার্সনে পাঁচটি ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।।  

নতুন ভার্সনে পাঁচটি ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।।   

প্রযুক্তি ডেস্কঃ হোয়াটসঅ্যাপের সাফল্য দিনদিন বাড়ছে। তাই গ্রাহকও বাড়ছে। সেই সাফল্য ধরে রাখতে নতুন ভার্সনে আরও ইউজার ফ্রেন্ডলি হতে চায় হোয়াটসঅ্যাপ। নতুন ভার্সনে ডার্ক মোড, বিজনেস মোড, প্রাইভেট রিপ্লাই থেকে ভিডিও গ্রুপ কলিংয়ের মতো আপডেট আনছে এই অ্যাপ। তবে এখনও হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে অফিশিয়ালি এই ফিচার্স নিয়ে কিছু জানানো হয়নি। ভিডিও কলের সঙ্গে গ্রুপ ভিডিও কল বা নতুন আরও টুল এনে গ্রাহকদের চমক দিতে চায় এই মেসেঞ্জার সংস্থা।


নতুন ভার্সনে যে পাঁচটি ফিচার আনছে হোয়াটসঅ্যাপঃ-

১। ডার্ক মোড:- এই মোডে চোখের উপর চাপ কমবে। সারাদিন হোয়াটসঅ্যাপ করলেও এই মোডে চোখে কোনও চাপ পড়বে না। এই মোডে ব্যাটারিও কম লাগবে। এই মোডে ইনস্টাগ্রামের মতো টুইটার ও ইউটিউবের সঙ্গে লিঙ্ক করা থাকবে।

২। অ্যাড কন্টাক্ট ফিচার:- হোয়াটসঅ্যাপ বন্ধ না করেই নম্বর সেভ করা যাবে। এই ফিচারে কান্ট্রি কোড ডিটেক্ট হয়ে নম্বর সেভ হয়ে যাবে।

৩। কিউ-আর কোড:- এই কোডের মাধ্যমে যে কোনও নম্বর শেয়ার করা যায়। কন্টাক্ট দিতে বা নিতে গেলে কিউ-আর কোড প্রয়োজন।

৪। হোয়াটসঅ্যাপ ব়্যাঙ্কিং:- চ্যাট, অডিও-ভিডিও কলের ব্যবহারের ভিত্তিতে হোয়াটসঅ্যাপ ব়্যাঙ্কিং হবে। পরবর্তীকালে আইফোনেও এই ফিচার হবে।

৫।প্রাইভেট রিপ্লাই:- হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে কোনও নির্দিষ্ট সদস্যের সঙ্গে প্রাইভেট রিপ্লাইও দিতে হবে। এই রিপ্লাই গ্রুপের অন্য সদস্যরা জানতে পারবে না।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন