technology
 14 Jan 19, 05:15 AM
 35             0

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের আগেই স্যামসং বাজারে আনছে ‘গ্যালাক্সি এস১০’॥

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের আগেই স্যামসং বাজারে আনছে ‘গ্যালাক্সি এস১০’॥

প্রযুক্তি ডেস্কঃ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের (এমডব্লিউসি) আগেই আগামী ২০ ফেব্রুয়ারি অবমুক্ত হচ্ছে স্যামসাং গ্যালাক্সি এস১০। এই স্মার্টফোনের নকশায় চমক ও নতুন মাত্রা যুক্ত করেছে দক্ষিণ কোরিয়ার এই ব্র্যান্ড। ভাঁজযোগ্য ও পূর্ণ পর্দার এই স্মার্টফোন নিয়ে বেশকিছু দিন ধরেই আলোচনা চলে আসছে ।

প্রযুক্তিবিষয়ক পোর্টাল টেক রাডার জানিয়েছে, যুক্তরাষ্ট্রের সানফ্র্যান্সিসকোর বিল গ্রাহাম সিভিক অডিটোরিয়ামে জমকালো আয়োজনের মধ্যে উন্মোচন করা হবে বহুল আলোচিত এই ফ্লাগশিপ ফোন। এ বছর গ্যালাক্সি সিরিজের ডিভাইস উন্মোচনের এক দশক পূর্তি উপলক্ষে অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে ১০ সংখ্যাটিকে প্রচার করা হয়েছে ।

ফোনটির ফাঁস হওয়া প্রিভিউ-এ দেখা গেছে স্যামসাং গ্যালাক্সিএস১০ এর পুরোটা জুড়েই থাকছে স্পর্শ পর্দা। পর্দার শীর্ষ ভাগের ডান দিকটায় থাকছে 'হোল পাঞ্চ' ফ্রন্ট ফেসিং ক্যামেরা। ডুয়াল ক্যামেরায় নচের পরিবর্তে সংযুক্ত হয়েছে পিনহোল। তবে থাকছে না বেজেলস। বেজলকে কমিয়ে ডিসপ্লে'র আকার বাড়িয়ে সেখানেই পিনহোল ক্যামেরা বসানো হয়েছে। ব্যবহার করা হয়েছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার ।

এতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন চিপসেট। ফলে আল্ট্রাসনিক ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তি সমর্থন করে স্মার্টফোনটি। ২টি ফ্রন্ট ছাড়াও ফোনটিতে রিয়ার ক্যামেরা থাকছে ৩টি। এগুলো যথাক্রমে ১২, ১৬ ও ১৩ মেগাপিক্সেলের। অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম চালিত স্যামসাং গ্যালাক্সি এস১০-এ রয়েছে ৮ ও ১২ জিবি র্যাম এবং ১২৮জিবি-১টিবি স্টোরেজ। উন্মোচন অনুষ্ঠানে গ্যালাক্সি এস১০-এর একাধিক সংস্করণ উন্মোচন করা হতে পারে। এগুলো হতে পারে গ্যালাক্সি এস১০, গ্যালাক্সি এস১০ প্লাস, গ্যালাক্সি এস১০ লাইট এবং ৫জি সমর্থিত একটি সংস্করণ আনা হতে পারে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')