News71.com
 Technology
 30 Aug 21, 11:41 AM
 482           
 0
 30 Aug 21, 11:41 AM

দেশের বাজারে স্বল্প বাজেটে অলরাউন্ডার ফোন আনছে জনপ্রিয় ব্রান্ড অপো॥

দেশের বাজারে স্বল্প বাজেটে অলরাউন্ডার ফোন আনছে জনপ্রিয় ব্রান্ড অপো॥

প্রযুক্তি ডেস্কঃ করোনা মহামারির কারণে দীর্ঘ বিরতির পর আবারো দেশের বাজারে ফোন আনতে যাচ্ছে অপো বাংলাদেশ। সব শ্রেণির গ্রাহকের কথা চিন্তা করে খুব শিগগিরই 'এ' সিরিজের নতুন ফোন উন্মোচন করতে যাচ্ছে তারা। এবারের ফোনটি হবে স্বল্প বাজেটে অলরাউন্ডার ফোন। ধারণা করা হচ্ছে, বাজারে দাম ও মানে দুটোতেই অপ্রতিদ্বন্দ্বী হবে ফোনটি। এ সিরিজের সর্বশেষ সংস্করণ এ১৬ ফোনটিতে থাকবে বড় ব্যাটারি, ট্রিপল ক্যামেরা, স্টাইলিশ ডিজাইন, সাইড মাউনটেন্ড সেন্সর, বড় পর্দাসহ প্রায় সবরকম সুবিধা। সবচেয়ে বড় কথা এমন বাজেটের মধ্যে এতসব ফিচার সমৃদ্ধ ফোন বাজারে খুব কমই রয়েছে।

জানা গেছে, বিভিন্ন কারণে জনপ্রিয় এ সিরিজের ফোনগুলো নিয়ে গ্রাহকের মধ্যে বেশ আগ্রহ রয়েছে। এবারের এ১৬ ফোনের সবচেয়ে বড় আকর্ষণের জায়গা হচ্ছে এর ৫০০০ এমএএইচ বড় ব্যাটারি। একবার চার্জেই সারাদিন ইন্টারনেট ব্রাউজ, ছবি তোলা, ভিডিও দেখা, কথা বলা সবই করা যাবে। বারবার ফোনের চার্জ নিয়ে বাড়তি চিন্তা করতে হবে না। বর্তমান সময়ে ফোনের চার্জ ফুরিয়ে যাওয়া প্রায় সবারই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। এসব কথা চিন্তা করেই বড় ব্যাটারি ব্যাকআপের ফোন নিয়ে এসেছে অপো। আবার চার্জ হবেও দ্রুত। আছে নাইট চার্জ মোড, যার মাধ্যমে রাতে নিশ্চিন্তে ফোন চার্জ দিয়ে রাখা যাবে। ওভারচার্জিং বা ফোন গরম হওয়ার কোনো ভয় নেই।

ফোনটির আরেকটি গুরুত্বপূর্ণ ফিচার হলো 'ট্রিপল ক্যামেরা'। এমনিতেই ক্যামেরার জন্য অপো ফোনের আলাদা সুনাম রয়েছে। এ১৬ ফোনটিও তার ব্যতিক্রম নয়। ফোনটির রিয়্যার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। বাকি দুটি ক্যামেরা ২ মেগাপিক্সেল করে। তাই ফোনটি দিয়ে ফটোগ্রাফি করা যাবে নির্বিঘ্নে। আছে ম্যাক্রো লেন্সের মতো দারুণ ফিচার যা দিয়ে ছবি তোলার ক্ষেত্রে নিজের সৃজনশীলতা প্রকাশের সুযোগ রয়েছে। ছবিও হবে আরো নিখুঁত ও সংবেদনশীল। হালকা-পাতলা গড়নের ফোনটির ওজন মাত্র ১৯০ গ্রাম। এর র‍্যাম ৩ জিবি ও রম ৩২ জিবি। একটি সর্বশেষ প্রযুক্তির আদর্শ ফোনে যেসব সুবিধা রয়েছে তার সবই রয়েছে ফোনটিতে। স্লিক ডিজাইনের এ১৬ ফোনের আরেকটি বিশেষত্ব সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যা দেখতে খুবই আকর্ষণীয়। এটি দিয়ে হাতের ছোঁয়ায় মুহুর্তেই আনলক করা যাবে। এই বাজেটের মধ্যে এসব সুবিধা দেওয়ার ক্ষেত্রে এ সিরিজের ফোনগুলোর জুড়ি নেই। চোখ ধাঁধানো কালারের এ১৬ ফোনটি খুব শিগগিরই দেশের বাজারে পাওয়া। জানা গেছে, ফোনটির দামও থাকবে হাতের নাগালে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন