News71.com
 International
 28 Jun 22, 05:37 PM
 1133           
 0
 28 Jun 22, 05:37 PM

গুজবে তুমুল হুড়োহুড়ি নিউইয়র্কে॥ পাদপিষ্ট হয়ে আহত

গুজবে তুমুল হুড়োহুড়ি নিউইয়র্কে॥ পাদপিষ্ট হয়ে আহত

আন্তর্জাতিক ডেস্কঃ খোদ মার্কিন মুল্লুকে গুজব শুনে লেগেছে তুমুল হুড়োহুড়ি। আর তাতেই পাদপিষ্ট হয়ে আহত হয়েছেন বেশকয়েকজন মানুষ। নিছক আতসবাজির আওয়াজকে বন্দুকের শব্দ ভেবে ভুল করায় হুড়োহুড়ি পড়ে যায় আমেরিকার নিউ ইয়র্কে রূপান্তরকামীদের জন্য আয়োজিত এক মিছিলে। গত রবিবারের এই ঘটনায় বেশ কয়েক জন পদপিষ্ট হয়েছেন বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। যদিও স্বস্তির খবর, গুরুতর ভাবে জখম হননি কেউ।

সাম্প্রতিক অতীতে একের পর এক বন্দুক তাণ্ডবের ঘটনার সাক্ষী থাকা দেশটিতে রবিবারের ওই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই আতঙ্ক ছড়ায়। তবে কিছুক্ষণের মধ্যে টুইটে নিউ ইয়র্ক পুলিশ দফতরের তরফে আশ্বস্ত করা হয়, ‘‘ওয়াশিংটন স্কোয়্যার পার্কে কোনও গুলি চলেনি। তদন্তের পরে জানা গিয়েছে, কিছু দূরে বাজি পোড়ানো হচ্ছিল, শব্দটি সেটারই।’’

রবিবারের তপ্ত দুপুরে এলজিবিটিকিউআইএ+ সম্প্রদায়ের সমর্থনে লোয়ার ম্যানহাটনের রাস্তা দিয়ে এগিয়ে চলেছিল সংশ্লিষ্ট মিছিলটি। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিয়োয় দেখা গিয়েছে, ওয়াশিংটন স্কোয়্যার পার্কের কাছে আসতেই ওই বিকট শব্দটি শোনা যায়। যা গুলির আওয়াজ ভেবে ভুল করে প্রাণ বাঁচাতে দৌড়তে থাকেন অনেকে। ধাক্কাধাক্কিতে পড়েও যান বেশ কয়েকজন। যদিও রূপান্তরকামীদের জন্য আয়োজিত আমেরিকার দ্বিতীয় বৃহত্তম এই ‘প্রাইড প্যারেডে’ কোনওরকম বড়সড় বিপদ হয়নি বলেই আশ্বস্ত করেছে পুলিশ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন