News71.com
 Bangladesh
 01 Mar 16, 10:41 AM
 969           
 0
 01 Mar 16, 10:41 AM

জীবন বীমা করপোরেশনের সহকারী ম্যানেজার পদে লিখিত পরীক্ষার ফল প্রকাশ না করার নির্দেশ হাইকোর্টের ।।

জীবন বীমা করপোরেশনের সহকারী ম্যানেজার পদে লিখিত পরীক্ষার ফল প্রকাশ না করার নির্দেশ হাইকোর্টের ।।

নিউজ ডেস্ক : জীবন বীমা করপোরেশনের সহকারী ম্যানেজার পদে লিখিত পরীক্ষার ফল প্রকাশে ছয় মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে এ পরীক্ষার সব কার্যক্রম কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করা হয়েছে।

এ বিষয়ে দায়ের করা রিট আবেদনের শুনানি শেষে আজ মঙ্গলবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ  এ আদেশ দেন। আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন মোহাম্মাদ ফারুক হোসেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব, জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, জেনারেল ম্যানেজার (প্রশাসন) এস এম মেজবাউল ইসলাম এবং ম্যানেজারকে (প্রশাসন) আগামী চার সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, জীবন বীমা করপোরেশনে সহকারী ম্যানেজার পদে শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছিল প্রথম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি (মাস্টার্স) অথবা দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি। কিন্তু এ পদে যোগ্যতা না থাকা সত্ত্বেও লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রিধারী আনুমানিক ৪০০ জন। তাদের আবেদনের বিপরীতে কার্ড ইস্যু করে লিখিত পরীক্ষাও নেওয়া হয়। যা চাকুরি নিয়োগ বিধির সাথে সঙ্গিতপূর্ন নয় ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন