News71.com
 Bangladesh
 02 Mar 16, 01:43 AM
 896           
 0
 02 Mar 16, 01:43 AM

বাংলাদেশে দেদারছে আসছে বিস্ফোরক তৈরীর বিশেষ পাউডার ।।

বাংলাদেশে দেদারছে আসছে বিস্ফোরক তৈরীর বিশেষ পাউডার ।।

নিউজ ডেস্ক : বাংলাদেশে চোরাই পথে আসছে বোমা তৈরির বিশেষ বিস্ফোরক পাউডার । দেশের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে এ বিস্ফোরক দেশের বিভিন্ন যায়গায় পাচার হয়ে যাচ্ছে । গত ২ দিনে এমনই দুটি চালান আটক করেছে ৩ বিজিবি'র পাঁচবিবির উপজেলাধীন দুটি ক্যাম্পের টহল দল । গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার জয়পুরহাট-পাঁচবিবি সড়কের বিজিবি’র বিশেষ ক্যাম্পের সামনে বাসে তল্লাশি চালিয়ে সাড়ে ১৭ কেজি বিস্ফোরক পাউডার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ঘটনায় আতাউর রহমান নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটক ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা বলে জানা গেছে।

বিজিবি সূত্রে জানা যায়, সন্ধ্যায় হিলি থেকে জয়পুরহাটগামী এবি পরিবহনের একটি বাসে তল্লাশি চালায় বিজিবি। এ সময় বাসের যাত্রী আতাউর রহমানের কাছ থেকে বিস্ফোরক তৈরির কাজে ব্যবহৃত সাড়ে ১৭ কেজি পাউডার উদ্ধার করা হয়।

জয়পুরহাট ৩ বিজিবি ব্যাটালিয়নের অপারেশন অফিসার কে এম আশরাফ আলী জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে পাঁচবিবি থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হবে। এর আগেরদিন অর্থাৎ গত সোমবার (২৯ ফেব্রুয়ারি) রাতে পাঁচবিবি উপজেলার আটাপাড়া সীমান্তের বিওপি ক্যাম্পের সামনে বাসে তল্লাশি চালিয়ে ১৫ কেজি বিস্ফোরক পাউডার উদ্ধার করে বিজিবি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন