News71.com
 Bangladesh
 21 Jan 16, 06:39 AM
 1244           
 0
 21 Jan 16, 06:39 AM

২৭ জানুয়ারি নৌবাহিনীর প্রধানের দায়িত্ব নিচ্ছেন অ্যাডমিরাল নিজামউদ্দিন আহম্মেদ

২৭ জানুয়ারি নৌবাহিনীর প্রধানের দায়িত্ব নিচ্ছেন অ্যাডমিরাল নিজামউদ্দিন আহম্মেদ

নিউজ ডেস্ক : রিয়ার অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদকে বাংলাদেশ নৌবাহিনীর নতুন প্রধান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। ভাইস অ্যাডমিরাল হিসেবে পদোন্নতি পেয়ে আগামী ২৭ জানুয়ারি থেকে নতুন দায়িত্বে যোগ দেবেন তিনি।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় রিয়ার অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল এম ফরিদ হাবিবের স্থলাভিষিক্ত হবেন। উল্লেখ্য সরকার সম্প্রতি নৌ ও বিমানবাহিনী প্রধানের পদকে সেনাবাহিনীর প্রধান জেনারেলের পদের সমান মর্যাদায় উন্নীত করেছেন। ফলশ্রুতিতে অবসরে যাওয়ার মাত্র দশ দিন আগে নৌবাহিনী প্রধান এম ফরিদ হাবিব ‘ভাইস এডমিরাল’ থেকে ‘এডমিরাল’ পদে পদোন্নতি লাভ করেন।

মাদারীপুর জেলার জন্ম গ্রহনকারী ভাইস এডমিরাল নিজামউদ্দিন আহমেদের জন্ম ১৯৬০ সালে। ১৯৮১ সালে বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন পাওয়ার পর তিনি ফ্রান্সের কলেজ ইন্টারেমি ডি ডিফেন্স কলেজ থেকে পিএসসি ডিগ্রি পান।

সরকার ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি নৌবাহিনীর এই কর্মকর্তাকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব দেয়। পটুয়াখালীতে পায়রা সমুদ্র বন্দর নির্মাণের উদ্যোগ নেওয়ার পর ২০১৩ সালে তাকে চেয়ারম্যানের এই অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন