News71.com
 Bangladesh
 22 Jan 16, 06:20 AM
 1349           
 0
 22 Jan 16, 06:20 AM

সাগরদাড়ীতে মধুমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা

সাগরদাড়ীতে মধুমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা

নিউজ ডেস্ক : আজ শুক্রবার সন্ধ্যায় মধুমেলার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড: মশিউর রহমান এ মেলার উদ্বোধন করেছেন। মেলা কমিটির সভাপতি যশোরের জেলা শাসক ড: হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ সরকারের জনপ্রশাসন প্রতিমন্ত্রী মিসেস ইসমত আরা সাদেক ও সংস্কৃতি মন্ত্রনালয়ের সচিব আকতারি মমতাজ ।

মধুমেলার উদ্বোধন করে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড: মশিউর রহমান বলেছেন মহাকবি মধুসুদন শুধু বাংলা সাহিত্যিকে নয় বিশ্ব সাহিত্যিকেও সমৃদ্ধ করেছেন তার অনবদ্য সৃষ্টির মাধ্যমে। তার এই অসামান্য অবদানের কারনে বিশ্ব দরবারে বাংলাভাষা ও সাহিত্য সমৃদ্ধ হয়েছে।

মধুকবি বলে খ্যাত মহাকবি মাইকেল মধুসুদন দত্তের জন্মস্হান তার পৈত্রিক বাড়ী যশোর জেলার কেশবপুর থানার সাগরদাঁড়ীতে অনুষ্টিত হচ্ছে সপ্তাহব্যাপী এ মধু মেলা। ইতিমধ্যেই মেলার সকল প্রস্তুতি সমপন্ন হয়েছে। আজ ২২ জানুয়ারী মহাকবির জন্মদিন থেকে থেকে শুরু হয়ে এ মেলা চলবে ৭ দিন। যশোর জেলা পুলিশের পক্ষ থেকে মেলার সার্বিক নিরাপত্তার ব্যাপারে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। মেলার আয়োজন নিয়ে একদিকে যেমন কবি ভক্তরা আনন্দে উদ্বেলিত, অপরদিকে তারা মধুমেলার শান্তিপূর্ণ ভাবে শেষ হোক এটাই প্রত্যাশা করছেন।

আধুনিক বাংলা সাহিত্যের রুপকার অমিত্রাক্ষর ছন্দের প্রবক্তা মহাকবি মাইকেল মধূসূদন দত্তের ১৯২ তম জন্ম বার্ষিকী ও সপতাহ ব্যাপী মধুমেলার আয়োজনকে ঘিরে কেশবপুরের সাগরদাডীতে এখন সাজ সাজ রব। মেলাভক্তদের দাবি মধুমেলার সকল আয়োজন হোক অশ্লীলতামুক্ত । মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড.মশিউর রহমান।

এবারের আয়োজন যেনো কোন অবস্থাতে মহাকবির ভাবমূর্তিকে বিনষ্ট না করে সেদিকে সদা সতর্ক যশোরের জেলা প্রসাশন। মধু জন্মবার্ষিকী ও মধুমেলা উদযাপন কমিটির সভাপতি যশোরের জেলা প্রশাসক ড.হুমায়ুন কবীর স্পষ্ঠতঃ মধু মেলাকে অশ্লীলতামুক্ত করার ঘোষণা দিয়েছেন। মেলার আয়োজকদের এই কঠোর ও অনমনীয় মনোভাবে অনুপ্রাণিত হয়েছেন লাখো মধুভক্তরা। সুন্দর ভাবে এই মেলা সম্পন হোক এটাই এখন প্রত্যাশা সকলের।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন