News71.com
 Bangladesh
 12 May 16, 08:08 PM
 526           
 0
 12 May 16, 08:08 PM

সন্ত্রাস নির্মূলে বাংলাদেশকে সর্বোচ্চ সহায়তা প্রদান করবে ভারত।।

সন্ত্রাস নির্মূলে বাংলাদেশকে সর্বোচ্চ সহায়তা প্রদান করবে ভারত।।

নিউজ ডেস্কঃ সন্ত্রাসবাদ দমনের পাশাপাশি চরমপন্থা নির্মূলে বাংলাদেশকে ভারত দৃঢ়ভাবে সহায়তা করবে বলে আশ্বাস দিয়েছেন দেশটির পররাষ্ট্র সচিব ড. সুব্রামানিয়াম জয়শঙ্কর। ইতোমধ্যে বাংলাদেশকে এ বিষয়ে বার্তা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন তিনি। আজ বৃহস্পতিবার (১২ মে) দুপুর ১২টায় রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বাংলাদেশ-ভারতের পররাষ্ট্র সচিবদের দ্বিপাক্ষিক বৈঠক শেষে অতিথি ভবন পদ্মায় এক প্রেস ব্রিফিংয়ে এ কথা ব্যক্ত করেন তিনি।

সুব্রামানিয়াম জয়শঙ্কর জানান, সন্ত্রাসবাদ ও চরমপন্থার বিরুদ্ধে যুদ্ধে বাংলাদেশকে দৃঢ় সমর্থনের কথার বাংলাদেশকে জানানো হয়েছে। প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারতের জন্য এটি অত্যন্ত উদ্বেগের বিষয়। এ বিষয়ে দ্বিপক্ষীয়ভাবে কাজ করা হবে।

বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহীদুল হকও উক্ত কথার পুনরাবৃত্তি করে সাংবাদ মাধ্যমকে জানান, বাংলাদেশ ও ভারত দ্বিপাক্ষিকভাবে সন্ত্রাসবাদ দমন করবে। এ ক্ষেত্রে দুই দেশের মধ্যে সহযোগিতার যে কাঠামো রয়েছে তা আরও শক্তিশালী করার বিষয়ে আলোচনা করা হয়েছে। বৈঠকে দু’দেশের দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যুর পর্যালোচনা হয়েছে বলেও জানান তিনি। তিস্তার পানি বণ্টন চুক্তির অগ্রগতি বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্র সচিব জানান, এ বিষয়ে তিনি আশাবাদী।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন