News71.com
 Bangladesh
 13 May 16, 03:13 PM
 494           
 0
 13 May 16, 03:13 PM

পার্বত্য অঞ্চল থেকে সেনা প্রত্যাহারের ঘোষণার বিরুদ্ধে মানববন্ধন ।।

পার্বত্য অঞ্চল থেকে সেনা প্রত্যাহারের ঘোষণার বিরুদ্ধে মানববন্ধন ।।

নিউজ ডেস্কঃ পার্বত্য চট্রগ্রাম থেকে প্রধানমন্ত্রীর সকল সেনা প্রত্যাহারের ঘোষণার প্রতিবাদে মানববন্ধন করেছে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ নামক দুটি সংগঠন।

আজ জাতীয় প্রেসক্লাবের সামনে গত ৮ই মে রাজধানীতে পার্বত্য কমপ্লেক্সের ভিত্তি ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তিন পার্বত্য জেলায় ৪টি সেনা ব্রিগেড বাদে বাকী সেনাক্যাম্প প্রত্যাহারের ঘোষণার প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য অঞ্চলে অস্ত্রধারী উপজাতীয় সন্ত্রাসী চাঁদাবাজদের মোকাবেলা এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙ্গালীদের মধ্যকার সম্প্রীতি রক্ষা, স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনীর কোন বিকল্প নাই।

তারা আরও বলেন, পার্বত্য অঞ্চলের শান্তি শৃঙ্খলা রক্ষায় সেনাবহিনী অক্লান্ত পরিশ্রম করেছে। তাই কোন অবস্থাতেই দেশপ্রেমিক সেনাবাহিনীকে কোন সন্ত্রাসী গ্রুপের দাবির প্রেক্ষিতে পার্বত্য এলাকা থেকে প্রত্যাহার করা যাবে না।

বক্তারা বলেন, সেনাক্যাম্প থাকা সত্বেও সন্তু লারমা’র নেতৃত্বাধীন জনসংহতি সমিতিসহ উপজাতি সন্ত্রাসীরা ৩টি গ্রুপে পালাক্রমে অসহনীয় চাঁদাবাজী, অপহরণ, গুম ও অস্ত্রের ঝনঝনানিতে পার্বত্যবাসী অতিষ্ট। সেখানে সেনাক্যাম্প প্রত্যাহার করলে পাহাড়ের সকল মানুষ উপজাতি অস্ত্রধারীদের হাতে জিম্মি হবে।

পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান আলকাছ আল মামুন ভূঁইয়ার সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, সম অধিকার আন্দোলনের মহাসচিব মনিরুজ্জামান মনির, পার্বত্য নাগরিক পরিষদের সাংগঠনিক সম্পাদক শেখ আহমেদ রাজু, কেন্দ্রীয় নেতা মো. কামাল হোসেন ভূঁইয়া প্রমুখ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন